জেটলির কাঁধে প্রতিরক্ষা দফতরের অতিরিক্ত দায়িত্ব

মনোহর পরিক্কর পদত্যাগ করায় দেশের প্রতিরক্ষা মন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব নিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। গোয়ার মুখ্যমন্ত্রীত্ব ছেড়ে ২০১৪ সালের নভেম্বরে দেশের প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব নিয়েছিলেন পরিক্কর। তার আগে অবশ্য অরুণ জেটলিই দেখতেন অত্যন্ত গুরুত্বপূর্ণ এই দফতরটি। আর এবার, পুনরায় সেই দায়িত্ব জেটলিকেই হাতে নিতে হল।

Updated By: Mar 13, 2017, 04:05 PM IST
জেটলির কাঁধে প্রতিরক্ষা দফতরের অতিরিক্ত দায়িত্ব

ওয়েব ডেস্ক: মনোহর পরিক্কর পদত্যাগ করায় দেশের প্রতিরক্ষা মন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব নিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। গোয়ার মুখ্যমন্ত্রীত্ব ছেড়ে ২০১৪ সালের নভেম্বরে দেশের প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব নিয়েছিলেন পরিক্কর। তার আগে অবশ্য অরুণ জেটলিই দেখতেন অত্যন্ত গুরুত্বপূর্ণ এই দফতরটি। আর এবার, পুনরায় সেই দায়িত্ব জেটলিকেই হাতে নিতে হল।

প্রসঙ্গত উল্লেখ্য, গোয়ার মুখ্যমন্ত্রী হতে চলেছেন মনোহর পারিক্কর। তাঁকে সরকার গড়তে আহ্বান জানিয়েছেন রাজ্যপাল মৃদুলা সিনহা। পনেরো দিনের মধ্যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে পারিক্করকে।

৪০ আসনের গোয়া বিধানসভায় এবার সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। ম্যাজিক ফিগার না পেলেও সংখ্যাগরিষ্ঠ দল হয়েছে কংগ্রেস। কিন্তু, মহারাষ্ট্রবাদী গোমন্তক সেনা, গোয়া ফরওয়ার্ড পার্টি ও ৩ নির্দল বিধায়ক সমর্থনের আশ্বাস দিয়েছে বলে বিজেপির দাবি। শর্ত একটাই, মুখ্যমন্ত্রী হতে হবে মনোহর পারিক্করকে। রবিবারই রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি পেশ করেন পারিক্কর। ( আরও পড়ুন- এই মুহূর্তে দেশের সবথেকে প্রভাবশালী নেতা নরেন্দ্র মোদী : পি চিদাম্বরম)

.