দূষণের জেরেই দিল্লিতে করোনার থার্ড ওয়েভ, মোদীর কাছে আরও ১০০০ বেডের দাবি কেজরির

 থার্ড ওয়েভ চললেও, ১০ নভেম্বরের পর থেকে দিল্লিতে সংক্রমণের হার নিম্নমুখী বলে জানান কেজরিওয়াল।

Updated By: Nov 24, 2020, 01:03 PM IST
দূষণের জেরেই দিল্লিতে করোনার থার্ড ওয়েভ, মোদীর কাছে আরও ১০০০ বেডের দাবি কেজরির

নিজস্ব প্রতিবেদন : দূষণের জেরেই রাজধানী দিল্লিতে করোনার থার্ড ওয়েভ শুরু হয়েছে। করোনা পরিস্থিতি নিয়ে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী মোদীকে বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। একইসঙ্গে দিল্লির করোনা পরিস্থিতি মোকাবিলায় মোদীর কাছে অতিরিক্ত আরও ১০০০ ICU বেডের দাবি জানালেন কেজরিওয়াল। যতদিন রাজধানীতে করোনার থার্ড ওয়েভ চলবে, ততদিন কেন্দ্রীয় সরকারি হাসপাতালগুলিতে এই অতিরিক্ত বেডের ব্যবস্থার আর্জি জানান তিনি।

তবে থার্ড ওয়েভ চললেও, ১০ নভেম্বরের পর থেকে দিল্লিতে সংক্রমণের হার নিম্নমুখী হয়েছে বলে মোদীকে জানিয়েছেন কেজরিওয়াল। ১০ নভেম্বর দিল্লিতে করোনার সংক্রমণ তৃতীয়বার সর্বোচ্চ শিখর ছোঁয়। একদিনে ৮,৬০০ জন করোনায় আক্রান্ত হন। কিন্তু তারপর থেকে গ্রাফ ক্রমশ নিম্নমুখী। সংক্রমণের হার কমার পাশাপাশি বাড়ছে সুস্থতার হারও। দিল্লিতে করোনার থার্ড ওয়েভের পিছনে দূষণকে অন্যতম কারণ হিসেবে দায়ী করেছেন অরবিন্দ কেজরিওয়াল।

প্রসঙ্গত, দেশের করোনা পরিস্থিতি ও ভ্যাকসিন বিতরণের প্রস্তুতি নিয়ে আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করছেন প্রধানমন্ত্রী মোদী। দু দফায় হচ্ছে এই বৈঠক। মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর এই বৈঠকে উপস্থিত আছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন এবং নীতি আয়োগের চেয়ারম্যানও। উল্লেখ্য, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ছাড়িয়েছে গিয়েছে। মোট আক্রন্তের সংখ্যা ৯১ লাখ ৭৭ হাজার ৮৪১ জন। 

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৯৭৫ জন। তবে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ৯১ লাখ আক্রান্তের মধ্যে ৮৬ লাখ ৪ হাজার ৯৫৫ জন মানুষ সংক্রমণ থেকে সুস্থও হয়ে উঠেছেন। প্রাণ হারিয়েছেন মোট ১ লাখ ৩৪ হাজার ২১৮ জন।

আরও পড়ুন, মোদী-মমতা ভার্চুয়াল বৈঠক শুরু, বাঁকুড়া সার্কিট হাউজ থেকে যোগ দিলেন মুখ্যমন্ত্রী