মোদী-মমতা ভার্চুয়াল বৈঠক শুরু, বাঁকুড়া সার্কিট হাউস থেকে যোগ দিলেন মুখ্যমন্ত্রী

করোনা পরিস্থিতি ও ভ্যাকসিন বিতরণের প্রস্তুতি নিয়ে বৈঠকে মোদী।

Updated By: Nov 24, 2020, 12:07 PM IST
মোদী-মমতা ভার্চুয়াল বৈঠক শুরু, বাঁকুড়া সার্কিট হাউস থেকে যোগ দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : করোনা পরিস্থিতি নিয়ে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ ভার্চুয়াল বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হচ্ছে। বাঁকুড়া সার্কিট হাউস থেকে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই ভার্চুয়াল বৈঠকে যোগ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

প্রধানমন্ত্রী দফতর সূত্রে খবর, দু দফায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন মোদী। প্রথম দফায় দেশের মধ্যে যে রাজ্যগুলিতে করোনা সংক্রমণের হার বেশি, তাদের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী। খোঁজ নেবেন রাজ্যের করোনা পরিস্থিতি সম্পর্কে। যে বৈঠকে ইতিমধ্যেই উপস্থিত আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয় দফায় দেশের সামগ্রিক করোনা পরিস্থিতি ও ভ্যাকসিন বিতরণের প্রস্তুতি নিয়ে বৈঠক করবেন মোদী। দ্বিতীয় দফার এই বৈঠকে উপস্থিত থাকবেন সব রাজ্যের মুখ্যমন্ত্রীরাই। মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর এই বৈঠকে উপস্থিত আছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন এবং নীতি আয়োগের চেয়ারম্যানও।

অন্যদিকে, বাঁকুড়ার সার্কিট হাউস থেকেই মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে যোগ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভিডিয়ো কনফারেন্সিংয়ের জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে বাঁকুড়া সার্কিট হাউসে। এই ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়াও রাজ্যের তরফে উপস্থিত রয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও স্বাস্থ্য সচিব। বৈঠকে যোগ দিতে আজ সকালেই বাঁকুড়ার সার্কিট হাউসে গিয়ে পৌঁছান চন্দ্রিমা ভট্টাচার্য।

প্রসঙ্গত, আজ বৈঠকের আগে গতকালই কোভিড টিকা নিয়ে খাতড়ার প্রশাসনিক সভামঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, "ইঞ্জেকশন দেওয়ার নামে নাটক করছে। ইঞ্জেকশন আসতে আসতে ৮ মাস লেগে যাবে। ইঞ্জেকশন আমরাও দিতে পারি। শুধু বলো, কার থেকে নিতে হবে?"

আরও পড়ুন, 'দিল্লির সরকার আলুর সরকার, ওরা খেতে দিচ্ছে না,' মূল্যবৃদ্ধি নিয়ে তোপ মুখ্যমন্ত্রীর

.