অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ, ক্ষতিগ্রস্ত ১৯ লাখ মানুষ

অসমে বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। টানা বৃষ্টিতে ভুটান ও অরুণাচল প্রদেশ থেকে নেমে আসা নদীর জল ঢুকে পড়েছে নিচু এলাকায়। বন্যার জেরে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত লখিমপুর, বঙ্গাইগাঁও, জোরহাট, ধেমাজি, বরপেটা, গোয়ালপাড়া সহ বিস্তীর্ণ এলাকা। জল বেড়েছে কোকরাঝাড়, ডিব্রুগড়, তিনসুকিয়াচেও। বৃষ্টির জেরে ফুঁসে উঠেছে ব্রহ্মপুত্র। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল আজ সকালে বন্যাবিধ্বস্ত এলাকা ঘুরে দেখেন। ইতিমধ্যেই আক্রান্ত ১৯ লাখ মানুষ।

Updated By: Jul 30, 2016, 10:19 AM IST
অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ, ক্ষতিগ্রস্ত ১৯ লাখ মানুষ

ওয়েব ডেস্ক : অসমে বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। টানা বৃষ্টিতে ভুটান ও অরুণাচল প্রদেশ থেকে নেমে আসা নদীর জল ঢুকে পড়েছে নিচু এলাকায়। বন্যার জেরে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত লখিমপুর, বঙ্গাইগাঁও, জোরহাট, ধেমাজি, বরপেটা, গোয়ালপাড়া সহ বিস্তীর্ণ এলাকা। জল বেড়েছে কোকরাঝাড়, ডিব্রুগড়, তিনসুকিয়াচেও। বৃষ্টির জেরে ফুঁসে উঠেছে ব্রহ্মপুত্র। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল আজ সকালে বন্যাবিধ্বস্ত এলাকা ঘুরে দেখেন। ইতিমধ্যেই আক্রান্ত ১৯ লাখ মানুষ।

বন্যা কবলিত এলাকায় যুদ্ধকালিন তত্‍পরতায় ত্রাণ পৌঁছে দেওয়ার কাজ করছে রাজ্য সরকার। নামানো হয়েছে এনডিআরএফ, এসডিআরএফ ও সেনা। বন্যায় ক্ষতিগ্রস্ত কাজিরাঙা অভয়ারণ্য। ইতিমধ্যেই সেখানে জলে ভেসে গিয়ে মৃত্যু হয়েছে দুটি গণ্ডারের।

এদিকে, অসম ছাড়াও প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত গুরগাঁও ও বেঙ্গালুরু। শহর ও শহরের বাইরে দিয়ে যাওয়া জাতীয় সড়কে দেখা দিয়েছে বিশাল যানজট।

.