ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু, 'ঘাতক ইঞ্জিনটি' বাজেয়াপ্ত করল অসমের বন দফতর

উত্তরপূর্ব সীমান্ত রেলের মুখপাত্র সুভানন চন্দ্র সংবাদমাধ্যমে জানিয়েছেন, আমরা তদন্ত করে দেখেছি, ট্রেনের গতি বেশি থাকার জন্যই ওই দুর্ঘটনা ঘটছে  

Updated By: Oct 21, 2020, 08:48 PM IST
ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু, 'ঘাতক ইঞ্জিনটি' বাজেয়াপ্ত করল অসমের বন দফতর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় রেলের ইতিহাসে নজিরবিহীন! হাতি ও তার শবককে 'হত্যাকারী' ট্রেনের ইঞ্জিন বাজেয়াপ্ত করল অসমের বন দফতর। মঙ্গলবার ঘাতক ট্রেনের ইঞ্জিনটি বাজেয়াপ্ত করা হয়।

আরও পড়ুন-রায়গঞ্জে পুলিসি হেফাজতে মৃত্যু বিজেপি কর্মীর, তৃতীয়বার ময়না তদন্তের নির্দেশ হাইকোর্টের

গত ২৭ সেপ্টেম্বর লামডিং সংরক্ষিত বনাঞ্চলের মধ্যে দিয়ে যাওয়ার সময় ওই ট্রেনটি একটি ৩৫ বছরের হস্তিনী ও তার শাবককে ধাক্কা মারে। শাবকটিকে প্রায় এক কিলোমিটার পথ টেনে নিয়ে যায় ইঞ্জিনটি। ওই ঘটনায় মৃত্যু হয় দুটি হাতিরই । উত্তরপূর্ব সীমান্ত রেলের তরফে জানানো হয়েছে নিয়মমাফিক ওই ইঞ্জিনটিকে বাজেয়াপ্ত করা হয়েছে।

উত্তরপূর্ব সীমান্ত রেলের মুখপাত্র সুভানন চন্দ্র সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওই দুর্ঘটনাটির কথা অসম বন দফতার আমাদের জানিয়েছিল। ওরা আমাদের ইঞ্জিনটি পরীক্ষা করতে চেয়েছিল। আমরা তদন্ত করে দেখেছি, ট্রেনের গতি বেশি থাকার জন্যই ওই দুর্ঘটনা ঘটছে।

আরও পড়ুন-লাদাখের প্রাণঘাতী ঠান্ডায় সেনা মোতায়েন, ভাবছে ভারত!

অন্যদিকে, অসম বন দফতরের তরফে জানানো হয়েছে,  বাজেয়াপ্ত  ইঞ্জিনটি রেলকে ফেরত দিয়ে দেওয়া হয়েছে। কারণ সেটির মেরামতির প্রয়োজন চিল। এছাড়া পণ্য পরিবহণ তা প্রয়োজন। রেল ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রাজী হয়েছে।

.