শ্রীলঙ্কা থেকে লক্ষদ্বীপে ঢুকছে ১৫ আইএস জঙ্গি, কেরলে জারি হাই অ্যালার্ট

রাজ্য পুলিসের ওই কর্তা আরও জানিয়েছেন ২৩ তারিখ থেকে ওই অ্যালার্ট জারি করা হয়েছে। এর আগের দিনই ওই সতর্কতা পাঠানো হয় শ্রীলঙ্কা থেকে

Updated By: May 26, 2019, 11:18 AM IST
শ্রীলঙ্কা থেকে লক্ষদ্বীপে ঢুকছে ১৫ আইএস জঙ্গি, কেরলে জারি হাই অ্যালার্ট

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি হামলার আতঙ্ক এবার কেরলে। রাজ্যের উপকূলবর্তি এলাকায় জারি হল হাই অ্যালার্ট।

গোয়েন্দাদের আশঙ্কা শ্রীলঙ্কা থেকে অন্তত ১৫ জন আইএস জঙ্গি লক্ষদ্বীপের উদ্দেশ্য রওনা দিয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় রাজ্যের উপকূলবর্তি এলাকার থানাগুলিকে সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন-কন্যাশ্রীর টাকা দিতে অস্বীকার করায় স্ত্রীকে মাথা থেঁতলে-শ্বাসরোধ করে খুন স্বামীর

ইস্টারের সময়ে কলম্বো-সহ শ্রীলঙ্কার ৮ জায়গায় একের পর এক বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে মৃত্যু হয় সাড়ে তিনশো মানুষের। বিস্ফোরণের পেছনে রয়েছে আইএস মদতপুষ্ট জঙ্গিরা এমনটাই মনে করছেন সে দেশের গোয়েন্দারা।

কেরল পুলিস সূত্রে সংবাদসংস্থা পিটিআইয়ের খবর, কেরলে এই ধরনের সতর্কবার্তা রুটিনমাফিক দেওয়া হয়। কিন্তু এবার নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই সতর্কবার্তা জারি করা হয়েছে। উপকূলে কোনও সন্দেহজনক যানবাহন দেখলেই তার খবর দিতে বলা হয়েছে।

আরও পড়ুন-আরও বিপাকে রাজীব কুমার, লুক আউট সার্কুলার জারি প্রাক্তন নগরপালের বিরুদ্ধে

রাজ্য পুলিসের ওই কর্তা আরও জানিয়েছেন ২৩ তারিখ থেকে ওই অ্যালার্ট জারি করা হয়েছে। এর আগের দিনই ওই সতর্কতা পাঠানো হয় শ্রীলঙ্কা থেকে। শ্রীলঙ্কায় হামলার সময়েও আমাদের কাছে সতর্কবার্তা ছিল। সমুদ্রে যাতাযাতকারী জাহাজের ওপরেও নজর রাখা হবে।

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের পরই কেরলে হাই অ্যালার্ট জারি করা হয়। এনআইয়ের দাবি আইএস জঙ্গিরা কেরলে হামলা চালাতে পারে। গোয়েন্দাদের ধারনা কেরলে বেশকিছু আইএস জঙ্গি এখনও লুকিয়ে রয়েছে।

.