Maoist killed: দান্তেওয়াড়ায় গুলির লড়াই, নিহত ৯ মাওবাদী, উদ্ধার বিপুল অস্ত্র

Maoist killed: স্তার অঞ্চলে রয়েছে দান্তওয়াড়া, বিজাপুর-সহ মোট ৭ জেলা। এদের অধিকাংশই মাও অধ্যুসিত। আজকের এই এনকাউন্টারের পর এনিয়ে এবছর মোট ১৫৪ মাওবাদীর মৃত্যু হল

Updated By: Sep 3, 2024, 03:24 PM IST
Maoist killed: দান্তেওয়াড়ায় গুলির লড়াই, নিহত ৯ মাওবাদী, উদ্ধার বিপুল অস্ত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাওবাদীদের উপরে ফের আঘাত হানল যৌথ বাহিনী। মঙ্গলবার ছত্তীসগড়ের বস্তার এলাকায় এক এনকাউন্টারের মৃত্যু হল ৯ মাওবাদীর। আজ সকালে মাওবাদীদের সঙ্গে যৌথ বাহিনীর গুলির লড়াই শুরু হয়ে যায়। যৌথ বাহিনী গুলি চালাতে নিহত হয় ওই ৯ মাওবাদী।

আরও পড়ুন- ধর্ষণে সাজার হার কম বলেই সাহস বাড়ছে, 'অপরাজিতা' বিল পেশ করে সরব মুখ্যমন্ত্রী

মঙ্গলবার সকাল সাড়ে দশটার সময় দান্তেওয়াড়া ও বিজাপুর সীমান্তে মাওবাদীদের খোঁজে চিরুনী তল্লাশিকে নেমেছিল যৌথ বাহিনী। তখনই তাদের উপরে হামলা চালায় মাওবাদীদের একটি দল। পাল্টা জবাব দেয় যৌথ বাহিনী। এমনটাই জানিয়েছেন বস্তার রেঞ্জের আইজি পি সুন্দররাজ।

সীমান্ত এলাকায় ওই অপারেশন চালায় সিআরপিএফ ও ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড। তাদের কাছে খবর ছিল বস্তারের পশ্চিমাঞ্চলে মাওবাদীরা জড়ো হয়েছে। সেই খবরের ভিত্তিতেই অভিযান চালায় যৌথ বাহিনী। পি সুন্দররাজ বলেন, দুপক্ষের মধ্যে বহুক্ষণ গুলির লড়াই হয়। তার পর ঘটনাস্থল থেকে উর্দিপরা ৯ মাওবাদীর মৃতদেহ উদ্ধার হয়। তাদের কাছ থেকে বহু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। এসবের মধ্যে রয়েছে এসএলআর, থ্রি নট থ্রি, থ্রি ফিফটিন রাইফেল। এনকাউন্টার শেষ হওয়ার পরও এলাকায় তল্লাশি চালায় যৌথবাহিনী।

উল্লেখ্য, বস্তার অঞ্চলে রয়েছে দান্তওয়াড়া, বিজাপুর-সহ মোট ৭ জেলা। এদের অধিকাংশই মাও অধ্যুসিত। আজকের এই এনকাউন্টারের পর এনিয়ে এবছর মোট ১৫৪ মাওবাদীর মৃত্যু হল।

দান্তেওড়ার এসপি গৌরভ রাই বলেন, পশ্চিম বস্তারের মাওবাদীরা জড়ো হয়েছে বলে খবর ছিল। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এনকাউন্টার শুরু হয়ে সাড়ে দশটা নাগাদ। ৯ মাওবাদী দেও উদ্ধার হয়েছে। মৃত মাওবাদীদের কাছে থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.