‘মাত্র ১৭ মিনিটে বাবরি ভেঙেছি, মন্দির নির্মাণের জন্য আইন আনতে কত সময় লাগে!’

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের অযোধ্যায় যাওয়ার আগে হাওয়া গরম করে দিলেন দলের নেতা সঞ্জয় রাউত। শুক্রবার তিনি বলেন, যারা এখন রাম মন্দির নির্মাণের বিরোধিতা করছেন তাদের পক্ষে একদিন দেশে ঘুরে বেড়ানো অসম্ভব হবে।

Updated By: Nov 23, 2018, 04:54 PM IST
‘মাত্র ১৭ মিনিটে বাবরি ভেঙেছি, মন্দির নির্মাণের জন্য আইন আনতে কত সময় লাগে!’

নিজস্ব প্রতিবেদন: শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের অযোধ্যায় যাওয়ার আগে হাওয়া গরম করে দিলেন দলের নেতা সঞ্জয় রাউত। শুক্রবার তিনি বলেন, যারা এখন রাম মন্দির নির্মাণের বিরোধিতা করছেন তাদের পক্ষে একদিন দেশে ঘুরে বেড়ানো অসম্ভব হবে।

আরও পড়ুন-দিনহাটায় ফের গোষ্ঠী সংঘর্ষ, আক্রান্ত যুব তৃণমূল সমর্থক

রাম মন্দির নির্মাণ নিয়ে ক্রমশই বিজেপির ওপরে চাপ বাড়িয়ে আসছে। রবিবার মন্দির নির্মাণের দাবি নিয়ে অযোধ্যা যাচ্ছেন উদ্ধব ঠাকরে। বৃহস্পতিবার উদ্ধব মন্তব্য করেন, আর কত দিন ‘মন্দির ওহি বানায়েঙ্গে’ স্লোগান দিয়ে ভোটে জিতবে বিজেপি। আগে মন্দির তারপরে সরকার।

শুক্রবার সঞ্জয় রাউত বিজেপিকে বিঁধে বলেন, ‘মাত্র ১৭ মিনিটে বাবরি মসজিদ ভেঙে দিয়েছিলাম। রাম মন্দির নিয়ে আইন তৈরি করতে কত দিন লাগে! বিজেপি উত্তরপ্রদেশে, কেন্দ্রে ক্ষমতায় রয়েছে। এমনকি রাষ্ট্রপতি ভবনেও দলের লোক রয়েছে। তাহলে আইন আনতে এতটা দেরি কিসের? রাম মন্দির নির্মাণ করতে যে আইন আনতে হয় তা বিজেপির আনা উচিত।‘

মন্দির নির্মাণের জন্য আইন আনতে বিজেপির প্রথম বাধা রাজ্যসভা। সেখানে সংখ্যা গরিষ্ঠ নয় এনডিএ। এনিয়ে রাউত বলেন, রাজ্যসভায় বহু সদস্য রয়েছেন যারা রাম মন্দির নির্মাণের পক্ষে। যারা পক্ষে নন তাদের একদিন এই দেশে ঘুরে বেড়ানো অসম্ভব হবে।

আরও পড়ুন-করাচিতে চিনা দূতাবাসে হামলার চেষ্টা, গুলির লড়াইয়ে হত ২ নিরাপত্তারক্ষী

উল্লেখ্য, অযোধ্যায় মন্দির নির্মাণের দাবিতে রবিবার অযোধ্যায় যাচ্ছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। কয়েক দিন আগে এক সাংবাদিক সম্মেলনে উদ্ধব বলেন, হার হিন্দু কি এহি পুরাক, পহলে মন্দির ফির সরকার। মহারাষ্ট্রে ও কেন্দ্রে বিজেপির সঙ্গে রয়েছে শিবসেনা। তার পরেও বারেবারেই বিজেপির বিরুদ্ধে ফোঁস করে শিবসেনা। দশেরায় এনিয়ে তিনি মোদী সরকারকে সোজাসুজি নিশানা করেন। এবার সরব হলেন দলের নেতা সঞ্জয় রাউতও।

.