Nitish Kumar: কেন মেজাজ হারালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার? দেখুন ভাইরাল ভিডিয়ো

যে বক্তাকে নিয়ে এত বিতর্ক, তার নাম অমিত কুমার। লক্ষ্মীসরাইয়ের বাপু সভাঘর অডিটরিয়ামে ছিল সেই অনুষ্ঠান। সেখানে বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই মুখ্যমন্ত্রীর প্রশস্তি গাইতে থাকেন ব্যবস্থাপনায় স্নাতক অমিত।

Updated By: Feb 22, 2023, 06:28 PM IST
Nitish Kumar: কেন মেজাজ হারালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার? দেখুন ভাইরাল ভিডিয়ো
রেগে আগুন হলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক কৃষকের মুখে ইংরেজি শুনে রেগে গেলেন ভারতের বিহারের মুখ্যমন্ত্রী (Chief Minister of Bihar) নীতিশ কুমার (Nitish Kumar)। চতুর্থ কৃষি রোডম্যাপে অংশ নিয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রী ওই কৃষককে প্রশ্ন করেন, ‘আপনি ইংরেজিতে কথা বলছেন। এটা কি ইংল্যান্ড?' সেই ভিডিয়ো ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি। 

যে বক্তাকে নিয়ে এত বিতর্ক, তার নাম অমিত কুমার। লক্ষ্মীসরাইয়ের বাপু সভাঘর অডিটরিয়ামে ছিল সেই অনুষ্ঠান। সেখানে বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই মুখ্যমন্ত্রীর প্রশস্তি গাইতে থাকেন ব্যবস্থাপনায় স্নাতক অমিত। কিন্তু তিনি বক্তব্য দিচ্ছিলেন সম্পূর্ণ ইংরেজিতে। এতেই মেজাজ হারান নীতিশ। তাকে মাঝপথে থামিয়ে দিয়ে এই নেতা বলে ওঠেন, "চাষবাস সাধারণ মানুষ করেন। আপনাদের এখানে ডাকা হয়েছে পরামর্শ দেওয়ার জন্য। কিন্তু আপনি ইংরেজি বলতে শুরু করেছেন। এটা ভারত। আর এটা বিহার। করোনার সময় মোবাইল দেখতে দেখতে সবাই নিজের ভাষাই ভুলে যাচ্ছেন!"

আরও পড়ুন: Rahul Gandhi on Mamata Banerjee: বিজেপি-মোদীকেই পরোক্ষ সমর্থন করে তৃণমূল, শিলংয়ে রাহুলের নিশানায় মমতা

আরও পড়ুন: Earthquake in Delhi: ভরদুপুরে কেঁপে উঠল দিল্লি, আতঙ্ক ছড়াল সন্নিহিত এলাকায়

স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রীর এমন চোখরাঙানিতে হকচকিয়ে যান অমিত। তবে দ্রুত তিনি নিজেকে সামলে নিয়ে ফের বক্তব্য রাখতে শুরু করেন। কিন্তু তিনি ফের ‘গভর্নমেন্ট স্কিমের’ মতো শব্দ প্রয়োগ করে বসেন। সঙ্গে সঙ্গে তাকে থামিয়ে নীতিশ বলেন, ‘এটা কী হচ্ছে? আপনি সরকারি প্রকল্পের মতো শব্দ ব্যবহার করতে পারেন না?’

ঠিক এমন সময় মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, তিনি নিজে ইংরেজি মাধ্যমের ছাত্র ছিলেন। কিন্তু দৈনন্দিন জীবনে ইংরেজি বলার কোনও অর্থ তিনি দেখতে পান না বলে জানান নীতিশ। মুখ্যমন্ত্রীর মুখ থেকে এমন কথা শুনে লজ্জা পেয়ে যায় সেই ব্যক্তি। যদিও এই ইস্যু নিয়েও বিহারে রাজনীতির খেলা শুরু হয়ে গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.