গুরুদাসপুরে বিজেপির প্রার্থী সানি দেওল

পঞ্চাবে মোট ১৩টি লোকসভার আসন রয়েছে। শেষ দফায় ১৯ মে ওই আসনগুলিতে নির্বাচন হবে।

Updated By: Apr 23, 2019, 09:34 PM IST
গুরুদাসপুরে বিজেপির প্রার্থী সানি দেওল

নিজস্ব প্রতিবেদন: অমিত শাহর সঙ্গে সাক্ষাতের পর তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা ছড়িয়েছিল। সেই জল্পনা মঙ্গলবার সকালেই সত্যি হয়েছে। আর তার পর জল্পনা ছড়ায় যে চলতি লোকসভা নির্বাচনে পদ্ম-প্রতীকে লড়াইয়ে নামতে চলেছেন বলিউডের সানি। সকাল থেকে সন্ধ্যা পেরিয়ে রাত গভীর হওয়ার আগেই সত্যি হল সেই জল্পনাও।

মঙ্গলবার সন্ধ্যার পর বিজেপির তরফে পঞ্জাবের তিনটি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় নাম রয়েছে সানি দেওলের। তাঁকে পঞ্জাবের গুরুদাসপুর লোকসভা আসন থেকে প্রার্থী করল বিজেপি।

আরও পড়ুন: জল্পনা উড়িয়ে শেষমেশ বিজেপিতে যোগ দিলেন সানি দেওল

মঙ্গলবার সকালে বিজেপিতে যোগ দিয়ে তিনি জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কাজ করার জন্য রাজনীতিতে এলেন। আর তার পর তাঁকে এমন একটি আসনে প্রার্থী করা হল, যে আসনে দীর্ঘদিন বিজেপির সাংসদ ছিলেন অভিনেতা বিনোদ খান্না।

বিনোদ খান্নার প্রয়াণের পর ২০১৭ সালে ওই কেন্দ্রে উপনির্বাচন হয়। তখন সেখানে জিতে যায় কংগ্রেস। ফলে ওই আসন পুনরুদ্ধারে এখন গেরুয়া শিবিরের বাজি সানি দেওল।

প্রসঙ্গত, সানি দেওল পরিবারের তৃতীয় সদস্য, যিনি বিজেপির হয়ে ভোটের লড়াইয়ে নামলেন। এর আগে তাঁর বাবা ধর্মেন্দ্র বিকানের থেকে জিতে বিজেপির সাংসদ হয়েছিলেন। ২০১৪ সালে তাঁর সত্ মা হেমা মালিনী উত্তরপ্রদেশের মথুরা থেকে জিতে সাংসদ হন। এবারও ওই আসনে বলিউডের ড্রিম গার্লকেই প্রার্থী করেছে বিজেপি।

এছাড়া চণ্ডীগড় ও হোসিয়ারপুর কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। চণ্ডীগড়ে এবারও প্রার্থী করা হয়েছে অভিনেত্রী কিরণ খেরকে। তিনি ২০১৪ সালে ওই কেন্দ্র থেকে জিতে সাংসদ হয়েছিলেন।

আরও পড়ুন: কংগ্রেস চাইলে মোদীর বিরুদ্ধে ভোটে লড়তে রাজি প্রিয়ঙ্কা গান্ধী

আর সোম প্রকাশের নাম ঘোষণা করা হয়েছে হোসিয়ারপুর লোকসভা আসনের জন্য। তিনি পঞ্চাবের ফাগোয়ারা থেকে জিতে বিধায়ক। তাঁকে এর আগে ২০০৯ সালে হোসিয়ারপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছিল। তবে তিনি সেবার হেরে গিয়েছিলেন।

পঞ্চাবে মোট ১৩টি লোকসভার আসন রয়েছে। শেষ দফায় ১৯ মে ওই আসনগুলিতে নির্বাচন হবে। সেখানে অকালি দলের সঙ্গে জোট বেঁধে লড়াই করছে বিজেপি।

.