BJP Probable Candidate List: বাংলার ২৩ আসনে আজই সম্ভবত প্রার্থী ঘোষণা বিজেপির, তালিকায় সামি-অর্জুন-শঙ্কুদেব!

BJP Probable Candidate List:গতকাল বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠকে উপস্থিতি ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় কমিটির সদস্যরা। বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী

Updated By: Mar 24, 2024, 02:26 PM IST
BJP Probable Candidate List: বাংলার ২৩ আসনে আজই সম্ভবত প্রার্থী ঘোষণা বিজেপির, তালিকায় সামি-অর্জুন-শঙ্কুদেব!

রাজীব চক্রবর্তী: লোকসভা নির্বাচনে ইতিমধ্যেই ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি। এর মধ্যে আসনেসোলের প্রার্থী শেষপর্যন্ত ভোটে লড়াই করবেন না বলে জানিয়ে দেন। আর আজই সম্ভবত বাকী আসনগুলিতে প্রার্থী ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির। এমনই এক জল্পনা দানা বাঁধছে। গতকাল দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠকে হয়। সেই বৈঠকে বাংলার প্রার্থী তালিকা চূড়ান্ত হয়ে গিয়েছে বলে খবর।

আরও পড়ুন-রবিবাসরীয় সকালে রাজ্যজুড়ে প্রচারের ঝড় লোকসভা নির্বাচনের প্রার্থীদের

গতকাল কেন্দ্রীয় কমিটির বৈঠকে ওই ২৩ আসনে যেসব প্রার্থীদের নিয়ে কথা হয়েছে তারা অনেকেই রাজ্যে বেশ পরিচিত। বসিরহাটে প্রার্থী হিসেবে মহম্মদ সামি বা অর্চনা মজুমরাদের কথা উঠেছে। বারাসতে ফাল্গুনী পা্ত্র বা প্রাক্তন আইপিএস দেবাশীষ ধর। ব্যারাকপুরে অর্জুন সিং, দমদমে শীলভদ্র দত্ত, উত্তর কলকাতায় তাপস রায়, দক্ষিণ কলকাতায় বৈশালী ডালমিয়া অথবা প্রাক্তন এনএসজি কমান্ডো দীপাঞ্জন চক্রবর্তী। মথুরাপুরে ভাবা হচ্ছে দিলীপ জাটুয়া অথবা পলাশ রানা, ডায়মন্ডহারবারে শঙ্কুদেব পন্ডা অথবা সদ্য কংগ্রেস ত্যাগী কৌস্তব বাগচী। তমলুকের জন্য আলোচনা হয়েছে অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়, মেদিনীপুরে ভারতী ঘোষ, উলুবেড়িয়ায় পদ্মশ্রী কাজী মাসুম আক্তার, আরামবাগে  মধুসুদন বাগ, বীরভূমে দেবাশীষ ধর জগন্নাথ চট্টোপাধ্যায়, শ্রীরামপুরে দেবজিত্ সরকার বা কবিশঙ্কর বসু। প্রাক্তন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে মেদিনীপুর থেকে সরিয়ে দেওয়ার কথা হচ্ছে বর্ধমান উত্তরে। আসানসোলে জিতেন্দ্র তিওয়ারি অথবা কৈলাস খেরকে দাঁড় করার কথা হচ্ছে। জঙ্গিপুরে মাফুজা খাতুন বা দেবশ্রী চৌধুরী কথা আলোচনা হয়েছে।

গতকাল বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠকে উপস্থিতি ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় কমিটির সদস্যরা। বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের ওইসব আসন নিয়ে  দলের মধ্যেই দ্বিমত ছিল। ফলে প্রার্থী তালিকায় এমনসব প্রর্থীকে রাখার করা হচ্ছে যার জয়ের সম্ভাবনা বেশি। এভার দ্বিতীয় দফায় অধিকাংশ আসন দক্ষিণবঙ্গে। এখানে বিজেপির জমি ততটা শক্তি নয়। ফলে দলের পক্ষে চেষ্টা করা হচ্ছে  যতটা সম্ভব শক্তিশালী প্রার্থী রাখার। সেদিক থেকে লক্ষ্য রেখেই আসানলসোলে কৈলাস খেরের মতো একজনকে দাঁড় করারনোর চেষ্টা করা হচ্ছে। আশাকরা হচ্ছে ওই তালিকা আজ বিকেল বা সন্ধের মধ্যে প্রকাশ হতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.