close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কংগ্রেসে না আছে নেতা, না আছে নীতি, খুরশিদের মন্তব্যকে হাতিয়ার করে ময়দানে বিজেপি

মঙ্গলবার সলমন খুরশিদ বলেন, লোকসভা নির্বাচনে পরাজয়ের পর্যালোচনা এখনও পর্যন্ত করা সম্ভব হয়নি। তাঁদের নেতাই অভিমান করে বেরিয়ে গেছেন

Updated: Oct 9, 2019, 05:52 PM IST
কংগ্রেসে না আছে নেতা, না আছে নীতি, খুরশিদের মন্তব্যকে হাতিয়ার করে ময়দানে বিজেপি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দলের বিরুদ্ধেই খুরশিদের ক্ষুরধার কটাক্ষকে হাতিয়ার করল বিজেপি। কংগ্রেস এবং রাহুল গান্ধীকে যারপরনাই তুলোধনা করতে শুরু করলেন বিজেপি নেতারা। বিজেপির মুখপাত্র নরেন্দ্র তানেজা বলেন, “কংগ্রেসের কোনও অস্তিত্ব নেই। বিনা লড়াইয়ে নির্বাচন হতে চলেছে।” আগামী ২১ অক্টোবর মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচন। কংগ্রেস নেতা সলমন খুরশিদও স্বীকার করে নেন, এবারের নির্বাচন জেতা দলের পক্ষে কঠিন। তার কারণও ব্যাখ্যা করেন সলমন। আর এতেই অস্বস্তিতে পড়েছেন সনিয়া গান্ধীরা।

মঙ্গলবার সলমন খুরশিদ বলেন, লোকসভা নির্বাচনে পরাজয়ের পর্যালোচনা এখনও পর্যন্ত করা সম্ভব হয়নি। তাঁদের নেতাই অভিমান করে বেরিয়ে গেছেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, রাহুল গান্ধীকেই কটাক্ষ করে এই মন্তব্য করেন সলমন খুরশিদ। বিজেপির তত্ক্ষণাত্ খোঁচা দিয়ে বলে, রাহুল গান্ধী কোথায় রয়েছেন, দলের নেতারাই জানেন না।

আরও পড়ুন- থানায় ঢুকে পুলিসের মাথায় বসে উকুন বেছে দিল বাঁদর! দেখুন ভিডিয়ো...

বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র জানান, আসন্ন নির্বাচনের আগেই হার স্বীকার করে নিয়েছে কংগ্রেস। খুরশিদও মেনে নিচ্ছেন ময়দান ছেড়ে পলায়ন করেছেন রাহুল গান্ধী। সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেন, রাহুল গান্ধী বেরিয়ে গেলেন। নীতি নির্ধারণে দল বিভক্ত। এখন কংগ্রেসের না আছে নেতা, না আছে নীতি।