'চলছে কোটি টাকার খেলা, কর্ণাটক-মধ্যপ্রদেশের মতো রাজস্থানেও সরকার ফেলতে চেষ্টা করছে বিজেপি'

দক্ষিণ রাজস্থানে কুশলগড়ের এক বিধায়ককে টাকা দিয়ে কেনার চেষ্টা করেছিল বিজেপি। এমনটাই অভিযোগ কংগ্রেসের

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 11, 2020, 04:31 PM IST
'চলছে কোটি টাকার খেলা, কর্ণাটক-মধ্যপ্রদেশের মতো রাজস্থানেও সরকার ফেলতে চেষ্টা করছে বিজেপি'
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে সরকারকে ফেলে দিতে চাইছে বিজেপি। চাঞ্চল্যকর অভিযোগ আনলেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

আরও পড়ুন-দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ পার, একদিকে রেকর্ড সংক্রমণ ২৭,১১৪ জনের

কীভাবে? গেহলের দাবি, দেশ যখন করোনা সংক্রমণ নিয়ে আতঙ্কে কাঁটা সেইসময় রাজ্যের বিধায়কদের বিপুল টাকা দিয়ে কেনার চেষ্টা করছে বিজেপি।  একজন বিধায়ককে ১৫ কোটি টাকা পর্যন্ত দেওয়া হচ্ছে।
গেহলট বলেন, রাজ্য সরকার যখন করোনার সঙ্গে লড়াই করার আপ্রাণ চেষ্টা করে চলেছে, সেসময় রাজ্য সরকারকে ক্রমাগত বিপাকে ফেলার চেষ্টা করে চলেছে বিজেপি। দেশের মানুষের জানা উচিত, রাজ্যে কংগ্রেস একাই সংখ্যাগরিষ্ঠ। তার মধ্যেই বিজেপি আপ্রাণ চেষ্টা করছে কীভাবে এই সরকারকে ফেলা যায়।

উল্লেখ্য, মধ্যপ্রদেশ ও কর্ণাটকে সরকার গড়েও শেষপর্যন্ত তা ধরে রাখতে পারেনি কংগ্রেস। তার ঘরে ভেঙেছে বিজেপি। গেহলটের দাবি ওই দুই রাজ্যও ঘোড় কেনাবেচা হয়েছিল। বিজেপিতে যোগ দেওয়ার জন্য রাজ্যে বিধায়কদের ১৫ কোটি টাকা পর্যন্ত দেওয়া হচ্ছে। এই চেষ্টা টানা চালিয়ে আসছে বিজেপি।

গেহলট আরও বলেন, বিজেপি যে অসাংবিধানিকভাবে সরকার ভাঙার চেষ্টা করে চলেছে তাতে পরের নির্বাচনে ওদের উচিত শিক্ষা হবে। দেশের মানুষ ওদের বুঝিয়ে দেবে। 

আরও পড়ুন-আপাতকালীন পরিস্থিতিতে মিলল করোনা রোগীদের Itolizumab ইঞ্জেকশন দেওয়ার অনুমতি  

দক্ষিণ রাজস্থানে কুশলগড়ের এক বিধায়ককে টাকা দিয়ে কেনার চেষ্টা করেছিল বিজেপি। এমনটাই অভিযোগ কংগ্রেসের। তবে বিজেপি ওই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য, ২০০ আসনের রাজ্যস্থান বিধানসভায় কংগ্রেসের দখলে রয়েছে ১০৭ আসন। পাশাপাশি ১২ নির্দল বিধায়কের সমর্থন নিয়ে সরকার গঠন করেছে কংগ্রেস। এছাড়াও আরএলডি, সিপিআইএম, বিটিবির ৫ বিধায়কও গেহলট সরকারকে সমর্থন দিয়েছেন।

.