Goa Assembly Elections 2022: বিজেপির অন্দরে কোন্দল, ৪ আসনে নির্দল প্রার্থী 'বিদ্রোহী' বিজেপি

ক্ষমতাসীন বিজেপি বেশিরভাগ এলাকায় দলের মধ্যে ভিন্নমত নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে

Updated By: Jan 28, 2022, 05:35 PM IST
Goa Assembly Elections 2022: বিজেপির অন্দরে কোন্দল, ৪ আসনে নির্দল প্রার্থী 'বিদ্রোহী' বিজেপি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোটের আগেই বিজেপির অন্দরে কোন্দল। গোয়ায় ক্ষমতাসীন বিজেপি বেশিরভাগ এলাকায় দলের মধ্যে ভিন্নমত নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। এসত্ত্বেও মর্যাদাপূর্ণ পানাজি বিধানসভা আসন সহ চারটি আসন তাদের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

পানাজিতে, প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং গোয়ার বিজেপির সবচেয়ে বড় নেতা প্রয়াত মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর, বিজেপির আতানাসিও মনসেরাত্তের বিরুদ্ধে নির্দল হিসেবে লড়াই করছেন। আতানাসিও ২০১৯ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন।

মান্দ্রেমে, প্রাক্তন মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর দল ছেড়েছেন। তিনি বিজেপির ইশতেহার কমিটির প্রধান ছিলেন। বিজেপি প্রার্থী দয়ানন্দ সোপ্তের বিরুদ্ধে নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। দয়ানন্দের কাছে তিনি ২০১৭ সালে কংগ্রেসের টিকিটে দাঁড়িয়ে পরাজিত হন।

আরও পড়ুন: BrahMos: প্রথমবার ব্রহ্মোস মিসাইল রপ্তানি করবে ভারত, চুক্তি স্বাক্ষর ফিলিপিনের প্রতিরক্ষা দপ্তরের সঙ্গে

সাঙ্গুয়েমে, উপ-মুখ্যমন্ত্রী চন্দ্রকান্ত কাভলেকারের স্ত্রী সাবিত্রী কাভলেকার বিদ্রোহ ঘোষণা করেছেন। তিনি কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তিনি শাসক দলের প্রাক্তন বিধায়ক সুভাষ ফালদেসাইয়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুয়েপেম বিধানসভা আসনে চন্দ্রকান্ত কাভলেকার বিজেপি মনোনীত প্রার্থী। বর্তমান বিধানসভার নির্দল বিধায়ক প্রসাদ গাঁওকার এই আসনের বিধায়ক ছিলেন এতদিন। তিনি এখন কংগ্রেসের মনোনীত প্রার্থী এই আসনে।

কুম্ভরজুয়ায়, বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী শ্রীপদ নায়েকের ছেলে সিদ্ধেশ নায়েককে শান্ত করতে পেরেছে। শাসক দল তাকে টিকিট না দেওয়ার পরে সিদ্ধেশ ঘোষণা করেন যে তিনি নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যদিও, বর্তমান বিধায়ক পান্ডুরং মাদকাইকারের স্ত্রী বিজেপি প্রার্থী জৈনিতা মাদকাইকারকে প্রাক্তন সহকর্মী রোহন হারমালকারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। রোহণ কুম্ভরজুয়া থেকে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.