Justice For Neha: প্রেমের প্রস্তাবে না! নেহাকে দিনেদুপুরে ১০ বার ছুরির কোপ বর্বরের...

Justice For Neha | Hubbali Murder: দিনেদুপুরে কলেজ ছাত্রীকে ছুরির কোপ। ঘটনাটি ঘটে কর্ণাটকের হুব্বাল্লিতে। ১৮ এপ্রিল বৃহস্পতিবার কেএলই টেকনোজলির ইউনিভার্সিটির বিভিবি ক্যাম্পাসে নৃশংসভাবে হত্যা করা হয় এমসিএ ছাত্রীকে। মৃত ছাত্রীর নাম নেহা হিরেমাথ।

Updated By: Apr 20, 2024, 01:39 PM IST
Justice For Neha: প্রেমের প্রস্তাবে না! নেহাকে দিনেদুপুরে ১০ বার ছুরির কোপ বর্বরের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিনেদুপুরে কলেজ ছাত্রীকে ছুরির কোপ। ঘটনাটি ঘটে কর্ণাটকের হুব্বাল্লিতে। ১৮ এপ্রিল বৃহস্পতিবার কেএলই টেকনোজলির ইউনিভার্সিটির বিভিবি ক্যাম্পাসে নৃশংসভাবে হত্যা করা হয় এমসিএ ছাত্রীকে। মৃত ছাত্রীর নাম নেহা হিরেমাথ।

জানা গিয়েছে, ২৪ বছর বয়সী ফায়াজ নামের যুবক নেহার প্রেমে পড়েছিলেন। একাধিকবার নেহাকে প্রেমের প্রস্তাব দেন ফায়াজ। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন নেহা। বৃহস্পতিবার দিনেদুপুরে প্রকাশ্যে ফায়াজ ১০ বার ছুরির কোপ মারে। নেহার হত্যাকাণ্ডে সোশ্যাল মিডিয়ায় ন্যায়বিচারের জন্য আহ্বান জানিয়েছে তাঁর সমর্থকরা। এক্স হ্যান্ডেলে #justiceforNeha হ্যাশট্যাগটি ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। ইউজাররা অভিযুক্তে ফাঁসি দাবিতে সরব হয়েছেন।

আরও পড়ুন:Everest’s fish curry masala: বাজার থেকে ফিরিয়ে নেওয়া হচ্ছে, রান্নাঘরে এই ব্র্যান্ডের মশলা থাকলে সাবধান!

নেহার বাবা নিরঞ্জন হিরেমাথ জানিয়েছেন অভিযুক্ত ফায়াজ তাঁর মেয়েকে একাধিকবার প্রেমের প্রস্তাব জানায়। নেহা তাঁকে বলেছিলেন যে তাঁদের ধর্ম আলাদা তাই, সে এই সম্পর্কে জড়াবেন না। তা সত্ত্বেও অভিযুক্ত তাঁর কোনও কথাই শোনেনি। নেহা তাঁর প্রস্তাব প্রত্যাখ্যান করায়, এই মর্মান্তিক আক্রমণের শিকার হয়েছেন তিনি। নিরঞ্জন স্পষ্ট করেছেন যে তাঁরা এই ভিন্ন ধর্মের বিয়ে মানবেন না।

এই মর্মান্তিক ঘটনাটি কর্ণাটক জুড়ে ব্যাপক বিক্ষোভের সৃষ্টি করেছে। ABVP সংগঠন গতকাল সন্ধে হুবলি-ধারওয়াদের রাস্তা বন্ধ করে দিয়েছে। নেহার বাবা নিরঞ্জন হিরেমাথ, 'লাভ জিহাদ' সম্পর্কিত ক্রমবর্ধমান ঘটনা নিয়ে তাঁর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন যে এই 'লাভ জিহাদ'এর ট্রেন্ডের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব অ্যাকশন নেওয়া উচিত। এতে বেশিরভাগ হিন্দু মেয়েদের টার্গেট করা হচ্ছে। ফলে এই ট্রেন্ড যুব সম্প্রদায়ের উপর কুপ্রভাব ফেলছে।

এই ঘটনায় সরব হয়ে জনপ্রিয় ইউটিউবার এবং বিগ বস বিজয়ী এলভিশ যাদব সোশ্যাল মিডিয়া নেহার ছবি দিয়ে পোস্ট করেন। তিনি লেখেন, 'নেহা একমাত্র ভুল ছিল যে সে অন্য ধর্মের একজনের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। তাঁকে নির্মমভাবে হত্যা করেছে মহম্মদ ফায়াজ।' 

আরও পড়ুন:Cyber Scam: ইনস্টাগ্রাম করেন? সাবধান, আপনি খোয়াতে পারেন লাখ লাখ টাকা!

কর্ণাটক বিজেপি নেহা হিরেমাথের হত্যাকাণ্ড নিয়ে কংগ্রেস সরকারের সমালোচনা করেছে। তিনি 'লাভ জিহাদ' প্রসঙ্গকেও টেনে এনেছেন। কর্ণাটক সরকার পাল্টা এই অভিযোগ অস্বীকার করেছে। এবং বলেছে যে নেহা এবং ফায়াজ এর আগে সম্পর্ক ছিল। ডেপুটি সিএম ডি কে শিবকুমার কর্ণাটকের আইনশৃঙ্খলা দক্ষতার জোর দিয়ে বিজেপিকে ভয় দেখানোর জন্য অভিযুক্ত করেছেন।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ঘটনার শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে লিখেছেন, 'হত্যার পিছনে সম্ভবত ব্যক্তিগত কারণ ছিল।' নির্মম হত্যাকাণ্ডের বিরুদ্ধে স্কুল-কলেজ পড়ুয়ারা নেহার সমর্থনে হুবলি-ধারওয়াড় সড়কে ধরনা দেয়। ফলে কয়েক ঘণ্টা সেখানে যান চলাচলও বন্ধ হয়ে যায়। পুলিস কমিশনার রেণুকা সুকুমার ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের শান্ত করে। তাদের জানায় যে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

 

আরও পড়ুন, WATCH | Isha Arora | Loksabha Election 2024: এবার সাহারানপুর সরগরম! ঈশার উষ্ণতায় চড়ল পারদ, ভোটযুদ্ধে কে এই সুন্দরী?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.