দেশের প্রথম বুলেট ট্রেন চলবে মুম্বই -আমেদাবাদ রুটে

দেশে বুলেট ট্রেন চালানোর প্রস্তুতি এগোল আরও একধাপ। বুলেট ট্রেন চালানো নিয়ে ভারত-জাপান চুক্তি স্বাক্ষরিত হল । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের উপস্থিতিতে আজ দিল্লিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। দেশে প্রথম মুম্বই -আমেদাবাদ রুটে চলবে বুলেটে ট্রেন। সেই প্রকল্পে বিপুল আর্থিক সাহায্য দেবে জাপান।

Updated By: Dec 12, 2015, 01:44 PM IST
দেশের প্রথম বুলেট ট্রেন চলবে মুম্বই -আমেদাবাদ রুটে

ওয়েব ডেস্ক: দেশে বুলেট ট্রেন চালানোর প্রস্তুতি এগোল আরও একধাপ। বুলেট ট্রেন চালানো নিয়ে ভারত-জাপান চুক্তি স্বাক্ষরিত হল । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের উপস্থিতিতে আজ দিল্লিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। দেশে প্রথম মুম্বই -আমেদাবাদ রুটে চলবে বুলেটে ট্রেন। সেই প্রকল্পে বিপুল আর্থিক সাহায্য দেবে জাপান।

বুলেট ট্রেন প্রকল্পের পরিকাঠামো গড়তেও জাপানি সহায়তা মিলবে। অ্যাবের সঙ্গে বৈঠকের পর মোদী দ্বিপাক্ষিক আর্থিক ও সামগ্রিক সম্পর্কের উন্নতি নিয়ে আশাবাদী। মেক ইন ইন্ডিয়া প্রকল্প জাপানে সাড়া ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি। অন্যদিকে মোদীর সংস্কার কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন অ্যাবে। বুলেটে ট্রেনের মতো মোদীর সংস্কার কর্মসূচিও নিরাপদ বলে মন্তব্য করেন জাপানের প্রধানমন্ত্রী।

.