P ও N ফর্মুলায় মন্ত্রিসভায় রদবদল করছেন করছেন নরেন্দ্র মোদী

Updated By: Sep 1, 2017, 02:57 PM IST
P ও N ফর্মুলায় মন্ত্রিসভায় রদবদল করছেন করছেন নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক: মন্ত্রিসভায় রদবদল করতে চলেছেন নরেন্দ্র মোদী। মন্ত্রিসভায় বেশ কয়েকজন নতুন মুখকে আনা হচ্ছে। বাদ পড়ছেন পুরনোরা। ‌যোগ্য প্রার্থীকে বেছে নিতে P এবং N ফর্মুলা প্রয়োগ করছেন প্রধানমন্ত্রী। P অর্থাৎ Positive ও N অর্থাৎ Negetive। বলাবাহুল্য ‌যে প্রার্থীর পারফরম্যান্সে লাল কালির দাগ পড়বে,তিনি মন্ত্রিত্ব হারাবেন।      

সরকারের শীর্ষ সূত্রের খবর, সব মন্ত্রীদের নাম নিয়ে একটি এক্সেল সিট তৈরি করেছেন বিজেপির এক প্রবীণ নেতা। তাতে P ও N-এর দুটি ঘর রয়েছে। পারফরম্যান্সই মাপকাঠি। এই এক্সেল সিটটি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে নরেন্দ্র মোদী ও অমিত শাহের কাছে। মন্ত্রীদের পারফরম্যান্সের এই বিশ্লেষণ নিয়ে গত কয়েকদিন একাধিক বৈঠক করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। মন্ত্রীরা কেমন কাজ করেছেন, সেটাই বিচা‌র্য। সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তাকে মাপকাটি ধরা হয়নি। 

সূত্রের খবর, পরিবহণ মন্ত্রকে ভাল কাজ করার পুরস্কার পাচ্ছেন নিতিন গডকড়ী। তিনি পেতে চলেছেন প্রতিরক্ষা মন্ত্রক। মানবউন্নয়নমন্ত্রী প্রকাশ জাভড়েকরও গুরুত্বপূর্ণ মন্ত্রক পাচ্ছেন বলে খবর। মন্ত্রিসভায় ‌যোগ দিতে চলেছে বিজেপির নতুন দুই বন্ধু এআইএডিএমকে ও  জেডিইউ। 

আরও পড়ুন, প্রভুকে সরিয়ে রেলে গড়করি! জেনে নিন কেন্দ্রীয় মন্ত্রিসভায় নতুন মন্ত্রী হতে পারেন কারা

.