Indian Navy: ডুবোজাহাজের গোপন তথ্য ফাঁস, ২ নৌসেনা কমান্ডারের বিরুদ্ধে চার্জশিট সিবিআইয়ের

নৌ সেনার তথ্য পাচারের কথা মাথায় রেখে তদন্তের ভার দেওয়া হয় সিবিআইয়ের অ্যান্টি কোরাপসন ইউনিটকে

Updated By: Nov 2, 2021, 08:50 PM IST
Indian Navy: ডুবোজাহাজের গোপন তথ্য ফাঁস, ২ নৌসেনা কমান্ডারের বিরুদ্ধে চার্জশিট সিবিআইয়ের
নিজস্ব প্রতিবেদন: ডুবোজাহাজের গোপন তথ্য ফাঁস করার অভিযোগ নৌ সেনার ২ কমান্ডারের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই। ওই তালিকায় রয়েছে আরও ৪ জন।
 
সিবিআই সূত্রে খবর, কিলো ক্লাস শ্রেণির ডুবোজাহাজের আধুনিকীকরণের গোপন তথ্য টাকার লোভে ফাঁস করে দিয়েছে অভিযুক্তরা। চার্জশিট প্রাপ্তদের মধ্যে রয়েছেন অজিত কুমার পান্ডে নামে এক নেভি কমান্ডার। দুই কমান্ডার ছাড়াও যে চারজন ওই তালিকায় রয়েছে তারা কমোডোর র্যাঙ্কের। এদের মধ্যে রয়েছেন রণদীপ সিং ও এস জে সিং নামের দুই অবসরপ্রাপ্ত কমোডোর। রণদীপ সিং বর্তমানে এক বেসরকারি সংস্থায় ডিরেক্টরের পদ কর্মরত। পাশাপাশি,এস জে সিং এক কোরিয় সাবমেরিন কোম্পানিতে কর্মরত।
 
 
উল্লেখ্য, ওই মামলায় ৫ জনকে গ্রেফতার করেছিল সিবিআই। এদের মধ্যে ছিলেন নৌ সেনায় কর্মরত এক অফিসার, ২ জন অবসরপ্রাপ্ত নৌ সেনা অফিসার-সহ আরও দুজন। তদন্তে নেমে এক অবসরপ্রাপ্ত নৌ সেনা অফিসারের বাড়ি থেকে মোট ২ কোটি টাকা উদ্ধার করে সিবিআই।
 
 
নৌ সেনার তথ্য পাচারের কথা মাথায় রেখে তদন্তের ভার দেওয়া হয় সিবিআইয়ের অ্যান্টি কোরাপসন ইউনিটকে। তদন্তে নেমে এখনও পর্যন্ত একজন সামরিক সরঞ্জাম কেনাবেচার সঙ্গে যুক্ত দালাল ও একাধিক নৌ সেনা অফিসারকে জেরা করেছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালানো হয়েছে দিল্লি, নয়ডা, হায়দরাবাদের ১৯টি জায়গায়। উদ্ধার করা হয়েছে বহু গুরুত্বপূর্ণ নথি ও বৈদ্যুতিন সরঞ্জাম।
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 
.