Employment News: ইন্টারভিউ দিয়েই যোগ্য প্রার্থীর দাবি, ৪৫ লক্ষ বেতন! মালিক গেলেন, লোন নিতে...

Employment News: বনশিভ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা এবং সিইও গৌরব খেতারপাল শেয়ার করেছেন যে, উচ্চ বেতন প্রত্যাশার কারণে তাঁকে একজন সত্যিই ভাল চাকরি প্রার্থী ছেড়ে দিতে হয়েছে।  এক্স-এর একটি পোস্টে, মিঃ খেতারপাল বলেছেন যে, প্রার্থীর চার বছরের অভিজ্ঞতা রয়েছে, বর্তমানে তিনি বছরে ২৮ লক্ষ টাকা আয় করছেন। তিনি বার্ষিক ৪৫ লক্ষ বেতন আশা করেছিলেন মিঃ খেতারপাল-এর কাছে। 

Updated By: Mar 14, 2024, 07:56 PM IST
Employment News: ইন্টারভিউ দিয়েই যোগ্য প্রার্থীর দাবি, ৪৫ লক্ষ বেতন! মালিক গেলেন, লোন নিতে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি অতি সাধারণ ব্যাপার হল, একটি নতুন কোম্পানিতে যাওয়ার সময় কমপক্ষে ১০-৩০ শতাংশ বেতন বৃদ্ধির লক্ষ্য।  বেতন বৃদ্ধি সাধারণত শিল্প, অবস্থান, অভিজ্ঞতা জড়িত নির্দিষ্ট ভূমিকা ও দায়িত্বের উপর নির্ভর করে। 
সম্প্রতি, বনশিভ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা এবং সিইও গৌরব খেতারপাল শেয়ার করেছেন যে, উচ্চ বেতন প্রত্যাশার কারণে তাঁকে একজন সত্যিই ভাল চাকরি প্রার্থী ছেড়ে দিতে হয়েছে।  এক্স-এর একটি পোস্টে, মিঃ খেতারপাল বলেছেন যে, প্রার্থীর চার বছরের অভিজ্ঞতা রয়েছে, বর্তমানে তিনি বছরে ২৮ লক্ষ টাকা আয় করছেন। তিনি বার্ষিক ৪৫ লক্ষ বেতন আশা করেছিলেন মিঃ খেতারপাল-এর কাছে। 

আরও পড়ুন: One Nation One Vote: ২০২৯-এই এক দেশ এক ভোট? রাষ্ট্রপতি মুর্মুর কাছে রামনাথ কোবিন্দ কমিটির রিপোর্ট!
কোম্পানির HR এবং মানবসম্পদ বিভাগের সঙ্গে তাঁর কথোপকথনের একটি স্ক্রিনশটও পোস্টের সঙ্গে সংযুক্ত করা হয়েছিল যাতে লেখা ছিল, 'আমাদের তাঁকে নিয়োগের জন্য একটি ঋণের আবেদন করতে হবে- আসুন এড়িয়ে যাই।'
টুইটটি ভাইরাল হয়েছে, প্রতিক্রিয়ার একটি পরিসীমা অর্জনও করেছে এই পোস্ট। কেউ কেউ যুক্তি দিয়েছিলেন যে কোম্পানিগুলির দক্ষ প্রার্থীদের একটি উপযুক্ত বৃদ্ধি দিতে লজ্জা করা উচিত নয়, আবার কেউ বলেছেন যে মাত্র চার বছরের অভিজ্ঞতার জন্য এত মোটা পরিমাণ খুব বড়। 
একজন ব্যবহারকারী লিখেছেন, 'আইএমএইচও, অভিজ্ঞতাই একজনের বেতন নির্ধারণের একমাত্র মানদণ্ড হতে পারে না। আপনি যদি মনে করেন যে ব্যক্তি তাঁর কাছ থেকে যা প্রত্যাশিত তা সরবরাহ করতে পারে এবং আপনার কাছে এটির জন্য বাজেট রয়েছে, তবে এটি একটি মূল্যবান। সত্যিই ভালো প্রতিভা খুঁজে পাওয়া কঠিন।'

আরও পড়ুন: Lok Sabha Election 2024 | BJP: ২ দফায় ঘোষণা ২৬৭ প্রার্থী, বাদ ২১% জেতা প্রার্থী! কোন অঙ্ক কষছে বিজেপি?
মিঃ খেতারপাল তাঁর পোস্টের উত্তর দিয়ে পোস্টে বলেওছেন। অন্য একটি টুইটে, তিনি প্রকাশ করেছে যে তার বেতন ছিল ৬.৫ লাখ যখন তার চার বছরের অভিজ্ঞতা ছিল। বেশ কিছু ব্যবহারকারী কোম্পানিগুলিকে তাঁদের নিয়োগের প্রক্রিয়ায় স্বচ্ছ হতে এবং উভয় পক্ষের জন্য সময় এবং শ্রম বাঁচাতে কাজের বিবরণে বেতনের বিবরণ যুক্ত করার আহ্বান জানিয়েছেন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.