Goa: মরে যাব, তবুও আপস করব না, তৃণমূলকে একটা সুযোগ দিন: Mamata

গোয়ায় 'নতুন ভোর'-এর স্বপ্নফেরি মুখ্যমন্ত্রীর।

Updated By: Oct 29, 2021, 11:58 AM IST
Goa: মরে যাব, তবুও আপস করব না, তৃণমূলকে একটা সুযোগ দিন: Mamata

নিজস্ব প্রতিবেদন: গোয়ার (Goa) মাটিতে দাঁড়িতে 'নতুন ভোর'-এর স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। গোয়াবাসীর কাছে মুখ্যমন্ত্রীর কাতর আর্জি, "তৃণমূল মরে যাবে কিন্তু আপস করবে না। তৃণমূলকে একটা সুযোগ দিন। আমরা নতুন সকাল আনব।" একই সঙ্গে নারী উন্নয়ন এবং গোয়ার তরুণদের উন্নয়নের পক্ষেও সওয়াল করেন মুখ্যমন্ত্রী। 

পশ্চিমবঙ্গের উন্নয়নে তৃণমূল কংগ্রেস (TMC) সরকার যে যে উন্নয়ন মূলক কর্মসূচি এনেছে, গোয়ার (Goa) মাটিতে দাঁড়িয়ে তা তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তিনি বলেন, "গতিধারায় নামে আমরা ট্যাক্সি ড্রাইভারদের আর্থিক সাহায্য দিই। গোয়ায় কর্মসংস্থানের অভাব বাড়ছে। নারীদের উপর অত্যাচার ২৪ শতাংশ বেড়েছে। আমরা নারীদের উন্নয়ন করব। তরণদের উন্নয়ন করব। আমাদের দল থেকে পার্লামেন্টে ৪১ শতাংশ মহিলা প্রতিনিধি। আমরা নারী ও তরুণদের গুরুত্ব দেব। ট্যাক্সি ড্রাইভারদের উন্নয়ন করব।" 

আরও পড়ুন: PM Modi: ১২ বছরে প্রথমবার রোমে কোনও ভারতীয় প্রধানমন্ত্রী, রেকর্ড গড়ে G-20 সম্মেলনে মোদী

আরও পড়ুন: পাক-জয়ে উচ্ছ্বাস, ধৃত ৩ কাশ্মীরি পড়ুয়ার নামে দেশদ্রোহ মামলা, জানালেন Yogi

মুখ্যমন্ত্রী আরও বলেন, "পশ্চিমবঙ্গে সমস্ত মেয়েদের কন্যাশ্রী দেওয়া হয়। সাইকেল দেওয়া হয়। দ্বাদশ শ্রেণিতে ট্যাব দেওয়া হয়। বিয়ের সময় ২৫ টাকা দেওয়া হয়। লক্ষ্মীর ভাণ্ডর শুরু হয়েছে।"  গোয়া যে পশ্চিমবঙ্গে থেকে আলাদা নয় বৃহস্পতিবারের ভাষণে শুরু থেকেই তা বোঝান মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তিনি বলেন, "আমি আপনাদের সংস্কৃতিকে ভালবাসি। আমি উন্নয়নের জন্য এসেছি। পশ্চিমবঙ্গের সঙ্গে গোয়ার তিনটে মিল রয়েছে। ফিস-ফুটবল-ফোক কালচার। আমি শক্তিশালী গোয়া দেখতে চাই।"

বিজেপি ও কংগ্রেস নেতারা মুখ্যমন্ত্রীর গোয়া সফর নিয়ে যে কটাক্ষ করছেন, এদিন তারও জবাব দেন মমতা (Mamata Banerjee)। তিনি বলেন, "আমি কেন গোয়ায় এসেছি অনেকে প্রশ্ন করছেন। আমি ভারতীয়। আমি যেখানে খুশি যেতে পারি। পশ্চিমবঙ্গ আমার মাতৃভূমি হলে, গোয়াও আমার মাতৃভূমি। আসলে ওরা ভয় পেয়েছে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.