WATCH | BGT 2023 | PM Narendra Modi: 'আত্মমগ্নতার চরম', চতুর্থ টেস্টের শুরুতে মাঠে মোদীর উপস্থিতি নিয়ে কটাক্ষ কংগ্রেসের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ আহমেদাবাদের মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচের প্রথম দিনে উপস্থিত ছিলেন।

Updated By: Mar 9, 2023, 02:28 PM IST
WATCH | BGT 2023 | PM Narendra Modi: 'আত্মমগ্নতার চরম', চতুর্থ টেস্টের শুরুতে মাঠে মোদীর উপস্থিতি নিয়ে কটাক্ষ কংগ্রেসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ টেস্ট ম্যাচের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজকে আহমেদাবাদের ক্রিকেট স্টেডিয়ামে স্বাগত জানানো হয়। অন্যদিকে কংগ্রেস নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর ল্যাপ অফ অনার কে ‘আত্মমগ্নতার চরম’ বলে অভিহিত করে সমালোচনা করেছিল। অন্যদিকে বিজেপি এই অনুষ্ঠানটিকে ‘ক্রিকেট কূটনীতি’ বলে প্রশংসা করেছে।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ একটি ট্যুইট বার্তায় বলেন, ‘আপনার নিজের জীবদ্দশায় নিজের নামে একটি স্টেডিয়ামে ল্যাপ অফ অনার করছেন, চরম আত্মমগ্নতার উচ্চতা’।

বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য অনুষ্ঠানের একটি ছবি শেয়ার করেছেন এবং বলেছেন, ‘ক্রিকেট কূটনীতি। এটা কাজ করে’।

আরও পড়ুন: WATCH | PM Modi | BGT 2023: রোহিতদের সঙ্গে 'জনগণমন'তে গলা মেলালেন মোদী! গর্বে বুক ভরে গেল ভারতীয়দের

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে বন্ধুত্বের ৭৫ বছর পূর্তি উপলক্ষে মোদী এবং আলবানিজ একটি বিশেষভাবে ডিজাইন করা গল্ফ কারে সারা মাঠ জুড়ে প্রদক্ষিন করেছিলেন। দুই নেতা তাদের নিজের দেশের দলের অধিনায়ক রোহিত শর্মা এবং স্টিভ স্মিথের কাছে টেস্ট ক্যাপ তুলে দেন। উভয় পক্ষের খেলোয়াড়দের সঙ্গে দেখা করেন তাঁরা এবং যখন ভারত ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত গাওয়া হয় তখন খেলোয়াড়দের পাশে দাঁড়ান।

দুই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্টেডিয়ামের 'হল অফ ফেম মিউজিয়াম'ও পরিদর্শন করেন।

 

আরও পড়ুন: WATCH | PM Modi | BGT 2023: ৭৫ বছরের ক্রিকেটীয় সম্পর্ক, আহমেদাবাদে মহোৎসবে সামিল মোদী-অ্যালবানিজ

আলবানিজ বুধবার সন্ধ্যায় আহমেদাবাদে পৌঁছেছিলেন এবং মহাত্মা গান্ধীর বাড়ি সবরমতি আশ্রমে সফর সহ অন্যান্য কিছু প্রোগ্রামে যোগ দিয়েছিলেন। এই আশ্রম ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম প্রধান কেন্দ্র হিসাবেও কাজ করেছিল। অন্যদিকে মোদী গভীর রাতে তার নিজের রাজ্যে পৌঁছেছিলেন।

আলবানিজ পরে ঘোষণা করেন যে তার দেশ এবং ভারত সরকার অস্ট্রেলিয়া-ভারত শিক্ষার যোগ্যতা স্বীকৃতি প্রক্রিয়া চূড়ান্ত করেছে। তিনি একটি অনুষ্ঠানে এই ঘোষণা করেন। সেখানে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় যে অস্ট্রেলিয়ার ডিকিন ইউনিভার্সিটি গুজরাটের গান্ধীনগরের জিআইএফটি সিটিতে একটি আন্তর্জাতিক শাখা ক্যাম্পাস স্থাপন করবে। তিনি বলেন, ‘আমাদের দ্বিপাক্ষিক শিক্ষা সম্পর্কের উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে। আমি আপনাকে জানাতে পেরে আনন্দিত যে আমরা অস্ট্রেলিয়া-ভারত শিক্ষাগত যোগ্যতা স্বীকৃতি মেকানিজম চূড়ান্ত করেছি’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.