রাজীব গান্ধীর হত্যায় দায়ী বিজেপি, চাঞ্চল্যকর দাবি কংগ্রেস নেতার

বৃহস্পতিবার কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল রাজীব গান্ধীর মৃত্যু নিয়ে দুটি ট্যুইট করেছেন। আর তাতেই তিনি প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যু নিয়ে বিজেপির দিকে তোপ দেগেছেন।

Updated By: May 9, 2019, 07:05 PM IST
রাজীব গান্ধীর হত্যায় দায়ী বিজেপি, চাঞ্চল্যকর দাবি কংগ্রেস নেতার

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু নিয়ে এবার সামনে এল নতুন তথ্য। রাজীব গান্ধীর মৃত্যুতে সরাসরি কাঠগড়ায় তোলা হল বিজেপিকে। আর এই অভিযোগ তুলল কংগ্রেস।

বৃহস্পতিবার কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল রাজীব গান্ধীর মৃত্যু নিয়ে দুটি ট্যুইট করেছেন। আর তাতেই তিনি প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যু নিয়ে বিজেপির দিকে তোপ দেগেছেন।

আরও পড়ুন: নৌসেনার যুদ্ধজাহাজে শ্বশুরবাড়ির লোকেদের নিয়ে বেড়াতে গিয়েছিলেন রাজীব গান্ধী : মোদী

আহমেদ প্যাটেলের অভিযোগ, রাজীব গান্ধীর প্রাণহানির শঙ্কা প্রকাশ করেছিলেন গোয়েন্দারা। সেই সময় কেন্দ্রীয় সরকারকে তাঁরা রিপোর্টও দিয়েছিলেন। কিন্তু বিজেপি সমর্থিত ভিপি সিংয়ের সরকার তাতে পাত্তা দেয়নি। রাজীবের নিরাপত্তা বাড়ায়নি। সেই কারণেই জঙ্গিরা সহজেই চলে আসেন রাজীব গান্ধীর কাছে।

প্রসঙ্গত, ১৯৯১ সালে তামিলনাড়ুতে একটি নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করতে গিয়ে জঙ্গি হামলায় নিহত হন রাজীব গান্ধী। ভিপি সিংয়ের সরকার পড়ে যাওয়ার পর লোকসভা ভোট চলছিল সেই সময়। বিজেপির সমর্থনেই ভিপি সিং প্রধানমন্ত্রী হয়েছিলেন।

আরও পড়ুন: আমাকে হিটলার-নর্দমার পোকাও বলেছে কংগ্রেস, কুরুক্ষেত্রে সরব নরেন্দ্র মোদী

এদিন সেই প্রসঙ্গ টেনেই বিজেপিকে রাজীব গান্ধীর হত্যার জন্য দায়ী করেছেন কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল। এভাবে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে আক্রমণ আসলে কাপুরুষোচিত বলেও ওই ট্যুইটে মন্তব্য করেছেন তিনি। প্রশ্ন তুলেছেন, কেন এভাবে রাজীব গান্ধীকে আক্রমণ করা হচ্ছে?

আহমেদ প্যাটেল মনে করেন, বিজেপির ছড়ানো ঘৃণার জেরেই রাজীব গান্ধীকে হত্যা করা হয়েছিল। সেই কারণেই রাজীবকে নিয়ে আক্রমণের কোনও জবাব কংগ্রেস দেওয়ার প্রয়োজন বোধ করে না বলেও মন্তব্য করেছেন তিনি।

আরও পড়ুন: কোচ আডবাণীর মুখে ঘুঁষি মেরেছেন বক্সার মোদী, অভিযোগ রাহুল গান্ধীর

উল্লেখ্য, কয়েকদিন আগেই রাজীব গান্ধীকে আক্রমণের নিশানা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বাবা দুর্নীতিগ্রস্ত ছিলেন বলেও অভিযোগ করেন তিনি।

সেই আক্রমণের ঝাঁঝ তিনি বুধবার আরও বাড়িয়েছিলেন। ওইদিন তিনি হরিয়ানার কুরুক্ষেত্রে জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সভা থেকেই তিনি রাজীব গান্ধীর বিরুদ্ধে অভিযোগ করেন যে নৌসেনার যুদ্ধজাহাজে রাজীব স্বপরিবারে ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানে রাজীবের শ্বশুরবাড়ির সদস্যরাও ছিলেন।

আরও পড়ুন: ‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’ হিসেবেই তোমার বাবার জীবন শেষ হয়েছে, রাহুলকে নজিরবিহীন আক্রমণ নমোর

প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন যে বিদেশিদের কীভাবে নৌসেনার যুদ্ধজাহাজে উঠতে দেওয়া হল? এই ঘটনাকে প্রধানমন্ত্রী নৌসেনার অপমান বলেও বুধবার ব্যাখ্যা করেছিলেন।