দেশজুড়ে ২৫,৫০০ তবলিঘি কর্মী কোয়ারেন্টাইনে; সিল করা হল হরিয়ানার ৫ গ্রাম: স্বরাষ্ট্র মন্ত্রক

দিল্লির নিজামুদ্দিনের তবলিঘি জামাতের মার্কাজ থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়েছে করোনাভাইরাস।একথা মাথায় রেখে অধিকাংশ রাজ্যেই তবলিঘি জামাত ফেরত ও তাদের সংস্পর্শে আসা মানুষদের কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

Updated By: Apr 6, 2020, 06:11 PM IST
দেশজুড়ে ২৫,৫০০ তবলিঘি কর্মী কোয়ারেন্টাইনে; সিল করা হল হরিয়ানার ৫ গ্রাম: স্বরাষ্ট্র মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: দিল্লির নিজামুদ্দিনের তবলিঘি জামাতের মার্কাজ থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়েছে করোনাভাইরাস।একথা মাথায় রেখে অধিকাংশ রাজ্যেই তবলিঘি জামাত ফেরত ও তাদের সংস্পর্শে আসা মানুষদের কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

আরও পড়ুন-লকডাউনে মদ না পেয়ে গলা ভেজাতে বার্নিশ-রং! বিষক্রিয়ায় মৃত ৩

সোমবার সাংবাদিক সম্মেলন করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্মসচিব পি এস শ্রীবাস্তাব বলেন, দেশের মোট ২৫,৫০০ তবলিঘি কর্মী ও তাদের সংস্পর্শে আসা মানুষদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও হরিয়ানার ৫ গ্রামকে সিল করে দেওয়া হয়েছে। ওইসব গ্রামে তবলিঘি জামাতের বিদেশি প্রতিনিধিরা গিয়েছিলেন। এখনও প্রর্যন্ত ২০৮৩ বিদেশি তবলিঘি জামাত কর্মীকে চিহ্নিত করা গিয়েছে। এদের মধ্যে ১৭৫০ জনকে কালো তালিকাভূক্ত করা হয়েছে।

এদিকে, এখনও প্রর্যন্ত হরিয়ানায় ৯০ জন কোভিড ১৯ পজিটিভ রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। এদের মধ্যে ২৯ জন সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ১ জনের। জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

আরও পড়ুন-করোনায় আর্থিক ক্ষতি থেকে রাজ্যকে টেনে তুলতে নোবেলজয়ীর নেতৃত্বে কমিটি : মুখ্যমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিব আরও জানান, করোনা চিকিত্সার সব সরঞ্জাম সরবারহের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। ওইসব সাপ্লাইকে লকডাউনের বাইরেই রাখা হয়েছে। অক্সিজেনের মতো গুরুত্বপূর্ণ জিনিস যাতে ঠিকমতো সরবারহ হয় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। তবে সরকারের লক্ষ্য লকডাউনকে সফল করা।   

.