Covaxin দিতে পারবে না Bharat Biotech, আমাদের ভ্যাকসিন স্টকও শেষ, জানিয়ে দিলেন সিসোদিয়া

সেরাম ইনস্ট্টিউট ও ভারত বায়োটেকের প্রত্যেকের কাছে ৬৭ লাখ ডোজ ভ্যাকসিন চেয়েছিল দিল্লি সরকার

Updated By: May 12, 2021, 01:10 PM IST
Covaxin দিতে পারবে না Bharat Biotech, আমাদের ভ্যাকসিন স্টকও শেষ, জানিয়ে দিলেন সিসোদিয়া

নিজস্ব প্রতিবেদন: জুলাইয়ের আগে বাংলার বেসরকারি হাসপাতালগুলিতে ভ্যাকসিন দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে সেরাম ইনন্টিটিউট। এবার দিল্লি সরকারকে সেই কথাই বলল ভারত বায়েটেক।

আরও পড়ুন-শিশুদের উপর Covaxin ট্রায়ালে অনুমতি পেল Bharat Biotech

দিল্লিতে করোনা সংক্রমণ চরম আকার ধারন করেছে। পরিস্থিতি সামাল দিতে রাজধানীর হাসপাতালগুলিতে বেড বাড়ানোর পাশাপাশি ভ্যাকসিনের জন্য কেন্দ্রকে অনুরোধ করে কেদরিওয়াল সরকার। পাশাপাশি সেরাম ইনস্টিটিউট(Serum Institute) ও ভারত বায়োটেককে ১ কোটি ৩৪ লাখ ভ্যাকসিন ডোজের অর্ডার দেয়। কিন্তু কোভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা জানিয়ে দিয়েছে ওই সংখ্যাক ভ্যাকসিন তারা দিতে পারবে না।

মঙ্গলবার দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া(Manish Sisodia) টুইট করে জানিয়েছেন, 'আমরা সেরাম ইনস্ট্টিউট ও ভারত বায়োটেকের প্রত্যেকের কাছে ৬৭ লাখ ডোজ ভ্যাকসিন চেয়েছিলাম। ভারত বায়োটেক জানিয়ে দিয়েছে তারা ওই ৬৭ লাখ কোভ্যাকসিন ডোজ দিতে পারবে না। কারণ আমরা সরকারের আধিকারিকদের নির্দেশ অনুযায়ী ভ্যাকসিন তৈরি করছি। অর্থাত্ এই সরকারি আধিকারিক অবশ্যই কেন্দ্র সরকারের।'

আরও পড়ুন-মরশুমের প্রথম ঘূর্ণিঝড় 'তাউকতাই', শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে উপকূলে

দিল্লির উপমুখ্যমন্ত্রী অন্য একটি টুইটে জানিয়েছেন, আমাদের ভ্যাকসিনের স্টক শেষ হয়ে গিয়েছে। কেন্দ্রে যে কোভিশিল্ড ভ্য়াকসিন দিচ্ছে সেটাই এখন মানুষজন পাচ্ছেন। কিন্তু আমরা যে কোভ্য়াকসিন দিচ্ছিলাম তা মিলছে না। ফলে আমাদের ১০০ ভ্যাকসিন সেন্টার বন্ধ করে দিতে হয়েছে।