Serum Institute আগুনে এক হাজার কোটি টাকার ক্ষতি, Covishield সুরক্ষিত

সেরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা (Adar Poonawalla) শুক্রবার জানিয়েছেন, Covishield ভ্য়াকসিনের কোনও ক্ষতি হয়নি। তবে বিপুল সংখ্যক বিসিজি টিকা নষ্ট হয়েছে। 

Updated By: Jan 22, 2021, 08:50 PM IST
Serum Institute আগুনে এক হাজার কোটি টাকার ক্ষতি, Covishield সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদন- পুণের (Pune) সেরাম ইনস্টিটিউটে (Serum Institute of India) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানাল কর্তৃপক্ষ। ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। বিল্ডিংয়ের ছতলা থেকে অগ্নিদগ্ধ দেহগুলি উদ্ধার হয়েছিল। দমকলের ১৫টি ইঞ্জিন বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছিল।  সেরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা (Adar Poonawalla) শুক্রবার জানিয়েছেন, Covishield ভ্য়াকসিনের কোনও ক্ষতি হয়নি। তবে বিপুল সংখ্যক বিসিজি টিকা নষ্ট হয়েছে। 

বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে (Uddhav Thackeray) জানিয়েছিলেন, কোভিশিল্ড ভ্যাকসিন তৈরির বিল্ডিংয়ে আগুন লাগেনি। যে ব্লিডিংয়ে আগুন লেগেছিল সেখানে বিসিজি-র ভ্যাকসিন তৈরি হয়। শুক্রবার আদার পুনাওয়ালা (Adar Poonawalla) জানিয়েছেন, বিসিজির সঙ্গে রোটা ভ্যাকসিনেরও ক্ষতি হয়েছে আগুনে। পুণের মঞ্জরি প্লান্টে বৃহস্পতিবার দুপুরে আগুন লেগেছিল। মুহূর্তের মধ্যে সেই আগুন ভয়াবহ আকার নেয়। গোটা এলাকা ঢেকে গিয়েছিল কালো ধোয়ায়। যদিও আগুন লাগার কারণ এখনও স্পষ্ট হয়নি।

আরও পড়ুন-  কৃষি আইন প্রত্যাহারের দাবিতেই অনড় কৃষকেরা চান না '১৮' মাসে বছর

এদিন   মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে (Uddhav Thackeray)জানিয়েছেন, আগুন লাগার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। তবে কি ষড়যন্ত্র! এই নিয়ে অবশ্য এখনই তিনি কোনও মন্তব্য করতে চাননি। ঠাকরে জানিয়েছেন, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার আগে কিছু বলা যাবে না। তিনি এদিন আরও জানান, করোনা ভ্যাকসিন তৈরির বিল্ডিং অক্ষত রয়েছে। সেখানে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।