ডিসেম্বরের মধ্যেই দেশের সবাই Vaccine পেয়ে যাবেন, Rahul-কে জবাব জাভড়েকরের

ভ্যাকসিন দেওয়া নিয়ে মোদীকে নিশানা করে গিয়ে রাহুল গান্ধী বলেন, না বুঝেই করোনার সঙ্গে লড়াই করছে কেন্দ্র

Updated By: May 28, 2021, 08:42 PM IST
ডিসেম্বরের মধ্যেই দেশের সবাই Vaccine পেয়ে যাবেন, Rahul-কে জবাব জাভড়েকরের

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তোলায় রাহুল গান্ধীকে নিশানা করল বিজেপি। এনিয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের দাবি, আগামী ডিসেম্বর মাসের মধ্যে দেশের সবাইকে কোভিড ভ্যাকসিন(Covid Vaccine) দেওয়ার কাজ শেষ হয়ে যাবে। ভ্যাকসিনের এই আকালের মধ্যেও তা কীভাবে সম্ভব তা খোলসাও করেন কেন্দ্রীয় মন্ত্রী।

আরও পড়ুন-না চাইতেও ওড়িশাকে ৫০০ কোটি, ক্ষয়ক্ষতি যাচাইয়ের পর ৫০০ কোটি পাবে বাংলা-ঝাড়খণ্ড

জাভরেকর(Prakesh Javadekar) বলেন, ডিসেম্বরের মধ্যে ২১৬ কোটি ভ্যাকসিন ডোজ তৈরি করে ফেলার পরিকল্পনা করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এতে ১০৮ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া যাবে। রাহুল গান্ধীকে এনিয়ে চাপ নিতে হবে না। আপনি কংগ্রেস শাসিত রাজ্যগুলির উপরে জোর দিন। দুটি ভ্যাকসিন তৈরির করার ব্যাপারে উল্লেখযোগ্য কাজ করেছে কেন্দ্র। অগাস্টের মধ্যে ভ্যাকসিনের উত্পাদন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। দুনিয়ায় যে দুটি দেশ ভ্যাকসিন দেওয়ায় এগিয়ে তাদের মধ্যে রয়েছে ভারত। ইতিমধ্যেই আমাদের দেশে ২০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

আরও পড়ুন-Yaas-এ তছনছ দিঘা, বিকেলে ভাঙাচোরা সৈকত ঘুরে দেখলেন Mamata

উল্লেখ্য, ভ্যাকসিন দেওয়া নিয়ে মোদীকে নিশানা করে গিয়ে রাহুল গান্ধী(Rahul Gandhi) বলেন, না বুঝেই করোনার সঙ্গে লড়াই করছে কেন্দ্র। করোনা ভাইরাসের মিউটেশেনের বিষয়টি আগে বোঝা প্রয়োজন। আপনার জন্য গোটা বিশ্ব ভুগবে। এখনও পর্যন্ত দেশের মাত্র ৩ শতাংশ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। ফলে আপনি দেশের ৯৭ শতাংশ মানুষকে ভাইরাসের হাতে ছেড়ে দিয়েছেন। 

.