ফের রেকর্ড, দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২২,৭৭১ জন

অগাস্টের মধ্যেই বাজারে করোনা ভ্যাকসিন এসে যাবে বলে আশা করা হচ্ছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 4, 2020, 12:24 PM IST
 ফের রেকর্ড, দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২২,৭৭১ জন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের পরও করোনা সংক্রমণ কমছে না দেখে ফের কনটেনমেন্ট জোনে লকডাউনের পথে যেতে বাধ্য হয়েছে বহু রাজ্য। তার পরও করোনা সংক্রমণের সংখ্যা কমছে না। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ২২,৭৭১ জন। এখনও পর্যন্ত একদিনে করোনা আক্রান্তের সংখ্যার রেকর্ড এটি।

আরও পড়ুন-বলিউড থেকে শেষ করতে হবে দলবাজি, সুশান্তের মৃত্যুর বিচার চেয়ে ফুঁসে উঠছেন অনুগামীরা

করোনা ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু হচ্ছে খুব শীঘ্রই। কিন্তু ইতিমধ্যেই দেশে আক্রান্তের সংখ্যা পৌঁছাল ৬,৪৮,৩১৫।  এর মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৫,৪৩৩। তবে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩,৯৪,২২৭ জন। অর্থাত্ সুস্থ হওয়ার সংখ্যা আক্রান্তের অর্ধেকের বেশি। এটাই এখনও পর্যন্ত আশার খবর।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্য্নত মৃ্ত্যু হয়েছে ১৮,৬৫৫ জন করোনা রোগীর। সুস্থ হওয়ার হার গিয়ে দাঁড়িয়েছে ৬০.৮০ শতাংশে।

আরও পড়ুন-আগামী ২ দিন দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি? জেনে নিন

এখনও পর্য্নত মহারাষ্ট্রে করোনা সংক্রমণের অবস্থা খুবই খারাপ। ইতিমধ্যেই সেখানে আক্রান্ত হয়েছেন ১,৯২,৯৯০ জন। মৃত্যু হয়েছে ৮,৩৭৬ জনের। শুক্রবারই উদ্ধব ঠাকরের রাজ্যে মারা গিয়েছেন ১৯৮ জন।

অন্যদিকে, অগাস্টের মধ্যেই বাজারে করোনা ভ্যাকসিন এসে যাবে বলে আশা করা হচ্ছে। আইসিএমআর ও ভারত বায়োটেকের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে ওই ভ্যাকসিন। এটির ক্লিনিক্যাল ট্রায়াল শীঘ্রই শুরু হবে।

.