দিল্লির মুখ্যসচিব নিগ্রহকাণ্ডে গ্রেফতার ২, চাপে পড়ে থানায় আত্মসমর্পণ আপ বিধায়কের

চাপ ক্রমশ তীব্র হচ্ছে আম আদমি পার্টির উপরে। দিল্লির মুখ্যসচিব অংশু প্রকাশকে নিগ্রহের ঘটনায় গ্রেফতার আপ বিধায়ক প্রকাশ জারওয়াল। বিপদ বুঝে জমিয়া নগর থানায় আত্মসমর্পণ করেছেন আরও এক আপ বিধায়ক আমানতউল্লাহ্ খান। তাঁকে গ্রেফতার করা হয়েছে। আজ তাঁকে দিল্লির তিসহাজারি কোর্টে তোলা হবে।

Updated By: Feb 21, 2018, 02:02 PM IST
দিল্লির মুখ্যসচিব নিগ্রহকাণ্ডে গ্রেফতার ২, চাপে পড়ে থানায় আত্মসমর্পণ আপ বিধায়কের

নিজস্ব প্রতিবেদন: চাপ ক্রমশ তীব্র হচ্ছে আম আদমি পার্টির উপরে। দিল্লির মুখ্যসচিব অংশু প্রকাশকে নিগ্রহের ঘটনায় গ্রেফতার আপ বিধায়ক প্রকাশ জারওয়াল। বিপদ বুঝে জমিয়া নগর থানায় আত্মসমর্পণ করেছেন আরও এক আপ বিধায়ক আমানতউল্লাহ্ খান। তাঁকে গ্রেফতার করা হয়েছে। আজ তাঁকে দিল্লির তিসহাজারি কোর্টে তোলা হবে।

সোমবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে এক বৈঠকে শারীরিক নিগ্রহ করা হয় দিল্লির মুখ্যসচিবকে। মঙ্গলবার থেকে তা নিয়ে রাজধানীতে শুরু হয় তুমুল শোরগোল। বিপদ আঁচ করে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি আপ-এর। বিষয়টি নিয়ে সরব হয় বিজেপি, কংগ্রেস। মুখ্যসচিবকে নিগ্রহের প্রতিবাদে ধর্মঘট সামিল হন সরকারি কর্মচারীরা।

 

অারও পড়ুন-পিএনবি দুর্নীতিকাণ্ডে ব্যাপক ধরপাকড়, গ্রেফতার মুকেশ আম্বানির খুড়তুতো ভাই সহ ৫
বুধবার উত্তর দিল্লির ডিসিপি হরিন্দর সিং জানিয়েছেন, এখনই দিল্লির মুখ্যমন্ত্রীকে জেরা করার কোনও পরিকল্পনা নেই। কথা বলা হচ্ছে মুখ্যমন্ত্রীর উপদেষ্টা ভিকে জৈনের সঙ্গে। তিনি ওই বৈঠকে উপস্থিত ছিলেন। তবে ইতিমধ্যেই আপ বিধায়ক প্রকাশ জারওয়ালকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার রাতে মুখ্যমন্ত্রীর বাসভবনে এক প্রশাসনিক বৈঠকে মুখ্য সচিব অংশু প্রকাশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন  আপ বিধায়করা। তখনই অংশু প্রকাশকে বেশ কয়েকজন আপ বিধায়ক ঘিরে ধরে শারীরিক নিগ্রহ করেন বলে অভিযোগ। 
দিল্লির মুখ্যমন্ত্রী দফতর থেকে গোটা ঘটনার ব্যাখ্যায় বলা হয়েছে, বৈঠকে একাধিক প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেন অংশু। শুধু তাই নয়, তিনি আপ বিধায়কদের গালিগালাজও করেন।
বুধবার মুখ্যসচিব নিগ্রহের অভি‌যোগ নিয়ে সংবাদিকদের প্রশ্ন এড়িয়ে ‌যান কেজরিওয়াল। তবে এনিয়ে বিজেপি ইতিমধ্যেই জলঘোলা করতে শুরু করেছে। কংগ্রেসও মুখ্যমন্ত্রীর নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি তুলেছে।