Omicron Threat: ওমিক্রন উদ্বেগ বাড়ল দেশে, দিল্লিতে আক্রান্ত আরও ১

দিল্লিতে ফের এই ওমিক্রনের দেখা মিলল।

Updated By: Dec 5, 2021, 01:20 PM IST
Omicron Threat: ওমিক্রন উদ্বেগ বাড়ল দেশে, দিল্লিতে আক্রান্ত আরও ১
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: চিন্তা বাড়িয়ে দেশে আরও একজনের দেহে ধরা পড়ল করোনা ভাইরাসের ওমিক্রন প্রজাতি। দিল্লিতে ফের এই ওমিক্রনের দেখা মিলল। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, ওই রোগীকে এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, তানজানিয়া থেকে ফিরেছিলেন ওই যাত্রী।

এখন পর্যন্ত বিদেশ থেকে ফেরা ১৭ জন করোনায় আক্রান্ত। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওমিক্রনে দেশে মোট পাঁচ জন আক্রান্তের হদিশ মিলল। এর আগে কর্ণাটক, গুজরাত, মহারাষ্ট্রে ওমিক্রন-আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। শনিবারই দেশে ওমিক্রনের চতুর্থ আক্রান্তের হদিশ মিলেছিল মুম্বইয়ে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ওই আক্রান্তের বয়স ৩৩। তিনি মহারাষ্ট্রের ডোম্বিবলীর বাসিন্দা। নভেম্বরের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই এবং দিল্লি হয়ে মুম্বই বিমানবন্দরে নামেন তিনি। তাঁর কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে।

আরও পড়ুন, Cyclone Jawad: ওড়িশা উপকূলে আছড়ে পড়ার অপেক্ষায় 'জাওয়াদ', বঙ্গে বৃষ্টির দাপট

শনিবার গুজরাতের জামনগরে এক ব্যক্তির দেহে ওমিক্রনের হদিশ মেলে। সম্প্রতি তিনি জিম্বাবোয়ে থেকে ফিরেছিলেন। দেশে প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ মেলে কর্নাটকে। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ বছরের এক মহিলার দেহে এই ভাইরাস পাওয়া গিয়েছে। 

এদিকে, ওমিক্রন ভ্যারিয়ন্টের আতঙ্ক ছড়িয়ে পড়ার পর আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App