দিল্লিতে তুলে নেওয়া হল সপ্তাহান্তের কারফিউ, ৫০% নিয়ে খুলবে সিনেমা হল-রেস্তোরাঁ

রাজধানীতে কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার সময়ে দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (ডিডিএমএ) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে

Updated By: Jan 27, 2022, 05:48 PM IST
দিল্লিতে তুলে নেওয়া হল সপ্তাহান্তের কারফিউ, ৫০% নিয়ে খুলবে সিনেমা হল-রেস্তোরাঁ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কোভিড প্রতিরোধের ক্ষেত্রে বেশ কিছু শিথিলতা ঘোষণা করেছে দিল্লি সরকার।

দোকানের ক্ষেত্রে সপ্তাহান্তের কারফিউ এবং জোড়-বিজোড় নিয়ম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে রাতের কারফিউ অব্যাহত থাকবে বলে জানিয়েছে তারা।

সিনেমা হল, রেস্তোরাঁ এবং বারগুলিও ৫০ শতাংশ ক্ষমতায় খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। যদিও স্কুল এবং শিক্ষা প্রতিষ্ঠান আপাতত বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: এবার খোলা বাজারে মিলবে করোনার টিকা, শর্তসাপেক্ষে অনুমতি দিল DCGI

দিল্লির সরকার বিয়ের অনুষ্ঠানে ২০০ জন মানুষকে নিমন্ত্রণের অনুমতি দিয়েছে। এছাড়াও বেসরকারি ও সরকারি অফিসগুলোকেও ৫০ শতাংশ ক্ষমতা নিয়ে খোলার অনুমতি দেওয়া হয়েছে।

রাজধানীতে কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার সময়ে দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (ডিডিএমএ) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার দিল্লি সরকার অতিমারী পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দোকান খোলার জন্য সপ্তাহান্তে কারফিউ তুলে নেওয়া এবং জোড়-বিজর ব্যবস্থা শেষ করার প্রস্তাব করেছিল, তবে এল-জি বৈজাল পরিস্থিতির আরও উন্নতি না হওয়া পর্যন্ত বিধিনিষেধগুলির ক্ষেত্রে স্থিতাবস্থা বজায় রাখার পরামর্শ দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.