করোনার হদিশ দিল্লির ডেলিভারি বয়ের শরীরে, কোয়ারান্টাইনে পাঠানো হলো ৭২টি পরিবারকে

এপ্রিল মাসের ১২ তারিখ পর্যন্ত পিজা ডেলিভারি করেছে ওই যুবক। গত ১৫ দিনে এই যুবক খাবার পৌঁছে দিয়েছে প্রায় ৭২ টি পরিবারের কাছে

Updated By: Apr 16, 2020, 12:59 PM IST
করোনার হদিশ দিল্লির ডেলিভারি বয়ের শরীরে, কোয়ারান্টাইনে পাঠানো হলো ৭২টি পরিবারকে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার জানিয়ে এসেছে করোনা আক্রান্তর খোঁজ মিললে তাঁর সংস্পর্শে আসা সকলকে কোয়ারেন্টাইনে পাঠাতে। এবার দিল্লিতে এক ডেলিভারি বয়ের শরীরে ধরা পড়ল করোনা ভাইরাস। তার জেরে কোয়ারেন্টাইনে পাঠানো হলো দক্ষিণ দিল্লির ৭০ টিরও বেশি পরিবারকে।

এপ্রিল মাসের ১২ তারিখ পর্যন্ত পিজা ডেলিভারি করেছে ওই যুবক। গত ১৫ দিনে এই যুবক খাবার পৌঁছে দিয়েছে প্রায় ৭২ টি পরিবারের কাছে। ওই যুবক খাবার পৌঁছে দিয়েছে হজ খাস, মালভিয়া নগর ও সাবিত্রী নগরের মতো দিল্লির ব্যস্ত জায়গায়। বছর উনিশের ওই যুবক এখন আরএমএল হাসপাতালে চিকিৎসাধীন। ছত্তরপুরে কোয়ারেন্টাইনে রয়েছে তাঁর সংস্পর্শে আসা বাকি সব ডেলিভারী এজেন্টরা।

আরও পড়ুন- খিদের জ্বালায় শ্মশান থেকে পঁচা কলা কুড়িয়ে খাচ্ছেন পরিযায়ী শ্রমিকরা, মর্মান্তিক ছবি

আক্রান্ত ছেলেটির কোনও ভ্রমণ ইতিহাস নেই। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে কোনও করোনা সংক্রামিত ব্যক্তির বাড়িতে খাবার পৌঁছে দিতে গিয়েই আক্রান্ত হয়েছে এই যুবক। একটি বিবৃতিতে খাবার ডেলিভারি সংস্থা জোমেটো জানিয়েছে আক্রান্ত ছেলেটি মালভিয়া নগরে অনেক জায়গায় খাবার পৌঁছে দিয়েছিল। সংস্থা জানত না যে ছেলেটি করোনা আক্রান্ত। যে রেষ্টুরেন্ট থেকে ছেলেটি খাবার নিয়ে গিয়েছিল, ইতিমধ্যে সেটি বন্ধ করা হয়েছে।

"করোনা সংক্রমণ যেকোনও ব্যক্তির হতে পারে। আমরা যখন একটি অত্যাবশকীয় পরিষেবার সঙ্গে যুক্ত আমাদের আইসোলেশনে থাকা সম্ভব নয়। আমরা বিশ্বাস করি আমাদের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তি করোনা আক্রান্ত যেনে কাজ চালিয়ে যাচ্ছে না।" এমনটাই বিবৃতিতে জানিয়েছে জোমেটো।

উল্লেখ্য, গতকালই কেন্দ্র জানিয়েছে, ২০ এপ্রিলের পর বেশ কয়েকটি ক্ষেত্রকে ছাড় দেওয়া হবে। তার মধ্যে অন্যতম ই-কমার্স। তবে, দিল্লির এই ঘটনা প্রশ্ন তুলে দিল, ই-কমার্স ক্ষেত্রকে ছাড় দিলে কতটা সুরক্ষিত থাকবে মানুষ। কেননা বাড়ি-বাড়ি পণ্য পৌঁছে দেওয়ার ক্ষেত্রে ডেলেভারি বয়রাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

.