রাম রহিমের তিনতলা বাড়ি পুরোটাই ছিল বুলেটপ্রুফ

গোটা বাড়িটাই ছিল বাতানুকুল। প্রত্যেকটি ঘরে ছড়িয়ে ছিটিয়ে থাকতো দামী দামী ফুলদানি, আধুনিক সব টিভি, মূল্যবান আসবাব

Updated By: Nov 22, 2017, 02:00 PM IST
রাম রহিমের তিনতলা বাড়ি পুরোটাই ছিল বুলেটপ্রুফ

নিজস্ব প্রতিবেদন:  প্রকাশ্যে এল ডেরা সচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিম সিং এর নতুন এক কীর্তি। সিরসায় বিশাল এলাকা জুড়ে ছড়িয়ে ছিল ডেরা আশ্রম। সেখানেই এক বিলাসবহুল তিনতলা বাড়িতে থাকতো রাম রহিম সিং। বেরিয়ে এল সেই বাড়ি সম্পর্কে নতুন তথ্য।

হেভিওয়েট নেতাদের মতো জেড শ্রেণির নিরাপত্তা পেত রাম রহিম। পাশাপাশি, নাশকতার ভয়ে সিরসায় নিজের তিনতলা বাসভবনটিকেও পুরোপুরি বুলেটপ্রুফ বানিয়ে ফেলেছিল ডেরা প্রধান। গোটা বাড়ির সবকটি দরজা-জানাল ছিল বুলেটপ্রুফ। ড্রেসিং রুমে ছিল ২৯টি বিশাল র‍্যাক। প্রত্যেকটি ১৪ ফুট উুঁচু। সেসব জায়গায় রাখা থাকতে বাবার প্রসাধন সহ অন্যান্য সমাগ্রী। গোটা বাড়িটাই ছিল বাতানুকুল। প্রত্যেকটি ঘরে ছড়িয়ে ছিটিয়ে থাকতো দামী দামী ফুলদানি, আধুনিক সব টিভি, মূল্যবান আসবাব।

পাঞ্জাব ও হরিয়য়ানা হাইকোর্টের নির্দেশে পুলিস ‌যে বাজেয়াপ্ত সামগ্রীর তালিকা তৈরি করেছে সেখানে রয়েছে বিদেশি পানীয় জল, ম্যাসাজ ওয়েল, সুগন্ধী, প্রসাধনী, কয়েকশো জোড়া জুতো, দামি টুপি, অসংখ্য ডিজাইনার পোশাক। পুলিস একটি বুলেটপ্রুফ গাড়ি, ২ ব্রিফকেস ভর্তি হার্ডডিস্ক, ৬টি প্রোজেক্টর, পেন ড্রাইভ ও ওয়াকিটকি সেট উদ্ধার করেছে। তালিকায় রয়েছে ওইসব জিনিসও।

ডেরা প্রধানের ঘরের এক আলমারির পেছনে ছিল একটি গোপন জানালা। সেই জানাল খুললেই দেখা ‌যেত সাধ্বীদের হোস্টেল। বাড়ির দোতলায় ছিল একটি বাগান। সেখান থেকে একটি সুড়ঙ্গ ছিল ‌যা চলে গিয়েছে প্রাচীরের কাছ প‌র্যন্ত।

আরও পড়ুন-খুন করেছে বিজেপি, ভদ্রেশ্বরের পুরপ্রধান খুনে নিশানা সাধলেন ফিরহাদ

.