Modi-র আক্রমণে পাল্টা Derek, দিল্লিতে কাকলির সঙ্গে খেলেন 'পাপড়ি চাট'

১০ দিনে পাশ হয়ে গিয়েছে ১২টি বিল। টুইটারে কটাক্ষ করেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। 

Updated By: Aug 3, 2021, 07:19 PM IST
Modi-র আক্রমণে পাল্টা Derek, দিল্লিতে কাকলির সঙ্গে খেলেন 'পাপড়ি চাট'

নিজস্ব প্রতিবেদন:'পাপড়ি চাট' মন্তব্য করে দেশের সংবিধান, গণতন্ত্র ও দেশবাসীকে অপমান করেছেন তৃণমূলের এক সাংসদ। বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠকে ডেরেকের (Derek O'Brien) নাম না করে একথা বলেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। তবে প্রধানমন্ত্রীর সমালোচনায় দমছেন না রাজ্যসভায় তৃণমূলের দলনেতা। বরং সন্ধেয় বসলেন 'পাপড়ি চাট' নিয়ে।  

মঙ্গলবার বিকেলে 'পাপড়ি চাট'-র ব্যবস্থা করেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। অন্যদিন সান্ধ্য-টিফিনে সিঙাড়া বা স্যান্ডউইচ খান। তবে এ দিন প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে নানা ধরনের চাট নিয়ে বসেন রাজ্যসভার তৃণমূল সাংসদ। তাঁর পাশে ছিলেন আর এক সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। জমিয়ে চলে পার্টি। প্রধানমন্ত্রীর কটাক্ষের জবাব দিতেই এই আয়োজন তা বলাই বাহুল্য। কাকলির বলেন,'দেশের জন্য বিল পাশ করা দরকার। সংবিধান আলোচনা করার অধিকার দিয়েছি। সাংসদদের বিল নিয়ে আলোচনা করতে দিচ্ছে না।'   

আরও পড়ুন- SKOCH Awards: ব্যবসা বান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে বাংলার ৪ প্রকল্পকে সেরার পুরস্কার 'SKOCH'-র

 গত ১৯ জুলাই শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। তার পর থেকে পেগাসাসকাণ্ড নিয়ে মুলতুবি হয়েছে সাংসদ। এর মধ্যে ১০ দিনে পাশ হয়ে গিয়েছে ১২টি বিল। এনিয়ে ডেরেক (Derek O'Brien) টুইটারে কটাক্ষ করেন, বিল পাশ করছে না পাপড়ি চাট বানাচ্ছে। 

বিজেপি সাংসদদের নিয়ে বৈঠকে ডেরেকের মন্তব্য নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মোদী। তিনি বলেন,'তৃণমূল সাংসদের মন্তব্য । তিনি সংসদ, সংবিধান, গণতন্ত্র ও দেশবাসীকেই অপমানিত করেছেন।' সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানান,'আমরা সব বিল নিয়ে আলোচনা করতে চাই। তাড়াহুড়ো নেই। সংসদকে অপমান করেছেন তৃণমূলের এক সাংসদ। দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত তাঁর।'     

আরও পড়ুন- ত্রিপুরায় বিকল্প TMC-ই, CPM ও Congress নেতা-কর্মীদের আসার আহ্বান Abhishek-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)