Kedarnath Temple: কেদারনাথে বিপর্যয়! তীর্থযাত্রী নিয়ে ওড়ার পথে বিপাকে হেলিকপ্টার...

Kedarnath Emergency Landing: সাতজনকে নিয়ে উড়ছিল হেলিকপ্টারটি। পড়ল বিপাকে। করতে হল ইমার্জেন্সি ল্যান্ডিং। উত্তরখণ্ডের কেদারনাথে ঘটেছে এই উড়ান-বিপর্যয়। সাতজনের অধিকাংশই তীর্থযাত্রী। 'সিরসি হেলিপ্যাড' থেকে শুক্রবার সকালে হেলিকপ্টারটি উড়েছিল।

Updated By: May 24, 2024, 02:58 PM IST
Kedarnath Temple: কেদারনাথে বিপর্যয়! তীর্থযাত্রী নিয়ে ওড়ার পথে বিপাকে হেলিকপ্টার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাতজনকে নিয়ে উড়ছিল হেলিকপ্টারটি। পড়ল বিপাকে। করতে হল ইমার্জেন্সি ল্যান্ডিং। উত্তরখণ্ডের কেদারনাথে ঘটেছে এই উড়ান-বিপর্যয়। সাতজনের অধিকাংশই তীর্থযাত্রী। 'সিরসি হেলিপ্যাড' থেকে শুক্রবার সকালে হেলিকপ্টারটি উড়েছিল। এই ঘটনার একটি ভিডিয়ো পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: Heatwave: তাপমাত্রার 'হাফ সেঞ্চুরি'! ৫০-য়ে হাঁসফাঁস জনজীবন, হিটস্ট্রোকে মৃত্যু দেশ জুড়ে তৈরি করেছে ঘোর আতঙ্ক...

ভিডিয়োটি দেখলে ভয় পাওয়ারই কথা। দেখা গিয়েছে, হেলিকপ্টারটি বনবন করে ঘুরছে। হেলছে-দুলছে ভয়ংকর ভাবে। সেটি অবশ্য কেদারনাথ মন্দির-সংলগ্ন হেলিপ্যাডটিতে ল্যান্ড করতে পারল না। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, সেটি হেলিপ্যাডের পাশের খাদে গিয়ে পড়ল! এপাশ থেকে মাথার ব্লেডগুলির একটা আভাস ছাড়া কিছুই প্রায় দেখা যাচ্ছিল না।

তবে, সম্পূর্ণ ভিন্ন প্রান্ত থেকে তোলা আর একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে, ক্রমশ হেলিকপ্টারটির আন্দোলন বেড়ে যাচ্ছিল। অনুমান করাই যাচ্ছিল, ভিতরে যাঁরা আছেন, তাঁদের মনের অবস্থা তখন কীরকম! ভয়ংকর ভাবে দুলতে-দুলতে হেলিকপ্টারটি হেলিপ্যাডের পাশের জমিতে এসে পড়ল। যে কোনও মুহূর্তে বিপজ্জনক ভাবে উল্টে যেতে পারত এটি। উল্টে গেলে বিপদ আরও বাড়ত। তবে উল্টে যায়নি। কিন্তু মাটির উপর বিশ্রী ভাবে লাফাতে-লাফাতে সেটি ক্রমশ স্থির হয়, গতি কমে। তবে দাঁড়িয়ে  পড়ার পরেও তার ব্লেডগুলি ঘুরছিল। 

হেলিপ্যাডের কর্মীরা প্রথমে খুব ভয় পেয়ে গিয়ে সরে গিয়েছিলেন হেলিকপ্টারটির নিকটবর্তী এলাকা থেকে। কিন্তু যখন দেখা গেল হেলিকপ্টারটি হিলপ্যাডের পাশের জমিতে এসে পড়ছে, তখন সকলে ছুটে আসেন, প্রস্তুত হয়ে যান উদ্ধারকারীরা। 

আরও পড়ুন: Bangladesh MP Murder: কুচি কুচি করে কাটা হয় মাংস-হাড়, ছাড়িয়ে নেওয়া হয় চামড়া!

সেখানে গিয়ে দেখা যায়, যাত্রীরা সকলেই সুস্থ আছেন। কারও কোনও চোট-আঘাত লাগেনি। রুদ্রপ্রয়াগের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট সৌরভ গহরওয়ার বলেন, হিলকপ্টারটির মোটরে একটি সমস্যা দেখা গিয়েছিল। তাই পাইলট দ্রুত ল্যান্ড করাতে চাইছিলেন। তিনি মাথা ঠান্ডা রেখে হেলিকপ্টারটিকে ল্যান্ড করান বলে বড় কোনও বিপদ ঘটেনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.