Alchemist | ED: চিটফান্ডের ১০ কোটি টাকা বাজেয়াপ্ত, ভোটের মুখেই তৃণমূলের বিরুদ্ধে বড় পদক্ষেপ ইডি-র

সাংবাদিক সম্মেলন থেকেই নাগরিকত্ব আইনের বিরোধিতা করেন তিনি। এই ঘটনা চলাকালীন একটি ট্যুইটে এই খবর জানা গিয়েছে। ইডির তরফে একটি ট্যুইট করে এই খবর জানানো হয়। 

Updated By: Mar 11, 2024, 07:03 PM IST
Alchemist | ED: চিটফান্ডের ১০ কোটি টাকা বাজেয়াপ্ত, ভোটের মুখেই তৃণমূলের বিরুদ্ধে বড় পদক্ষেপ ইডি-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের চাপে তৃণমূল কংগ্রেস। জানা গিয়েছে এবার তৃণমূলের ১০.২৯ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দিল্লির আঞ্চলিক দফতর। সোমবার এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে সংস্থার তরফে।

সোমবার বিকেলে ঘোষণা করা হয়েছে যে দেশ জুড়ে জারি করা হয়েছে নাগরিকত্ব সংশোধন আইন। এই ঘোষণার আগেই সাংবাদিক সম্মেলন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সাংবাদিক সম্মেলন থেকেই নাগরিকত্ব আইনের বিরোধিতা করেন তিনি। এই ঘটনা চলাকালীন একটি ট্যুইটে এই খবর জানা গিয়েছে।

আরও পড়ুন: Gurugram: অসুস্থ ছেলেকে 'পাগল' বলতেই মায়ের উপর চড়াও ছেলে! পরিণতি মর্মান্তিক...

 

ইডির তরফে একটি ট্যুইট করে এই খবর জানানো হয়। সেই ট্যুইটে লেখা হয়, ‘ইডি, দিল্লি জোনাল অফিস অ্যালকেমিস্ট গ্রুপ এবং অন্যদের দ্বারা অর্থ পাচারের অপরাধের তদন্তের সময় এর দ্বারা টেন্ডার করা একটি ডিমান্ড ড্রাফ্ট আকারে অস্থায়ীভাবে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস (AITC) পার্টির ১০.২৯ কোটি টাকা সংযুক্ত করেছে’।

আরও পড়ুন: CAA: লোকসভা ভোটের আগে বড় পদক্ষেপ মোদী সরকারের, দেশজুড়ে লাগু সিএএ

এই অ্যালকেমিস্ট গ্রুপের মালিক কেডি সিং রাজ্যসভায় তৃণমূলের হয়ে সাংসদ ছিলেন। এই ট্যুইটের পরে শুভেন্দু অধিকারীর তরফেও ট্যুইট করে এর প্রতিক্রিয়া জানানো হয়।

 

ট্যুইটে তিনি লিখেছেন, ‘অস্থায়ীভাবে টাকা সংযুক্ত করার জন্য ED-এর দিল্লি জোনাল অফিসের নেওয়া পদক্ষেপকে আমি স্বাগত জানাই। অ্যালকেমিস্ট গ্রুপ এবং অন্যান্যদের দ্বারা মানি লন্ডারিংয়ের অপরাধের তদন্তের সময় তোলামূল পার্টির ১০.২৯ কোটি টাকা। কিন্তু আমার দৃষ্টিতে এটাকে 'দুর্নীতির আইসবার্গের চূড়া' হিসেবেও অভিহিত করা যায় না। এটি নিছক একটি বরফের চাঁই। যদি ফাঁসটি সঠিকভাবে শক্ত করা হয় তবে এই পরিমাণটি কমপক্ষে ১০০০০ দ্বারা গুণ করতে হবে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

 

.