ভোটের সময় বিশেষ নজরদারি দল পাঠানোর সিদ্ধান্ত কমিশনের

রাজ্যের ৪জন পুলিস সুপার, এক জেলাশাসক এবং পুলিস প্রশাসনের নিচুতলার ৩৭জন অফিসারকে সরিয়ে দেওয়ার পর এবার ভোটের সময় বিশেষ নজরদারি দল পাঠানোর সিদ্ধান্ত নিল কমিশন।

Updated By: Mar 18, 2016, 11:16 AM IST
ভোটের সময় বিশেষ নজরদারি দল পাঠানোর সিদ্ধান্ত কমিশনের

ওয়েব ডেস্ক: রাজ্যের ৪জন পুলিস সুপার, এক জেলাশাসক এবং পুলিস প্রশাসনের নিচুতলার ৩৭জন অফিসারকে সরিয়ে দেওয়ার পর এবার ভোটের সময় বিশেষ নজরদারি দল পাঠানোর সিদ্ধান্ত নিল কমিশন।

ভিন রাজ্যের সিইও বা মুখ্য নির্বাচনী অফিসারের নেতৃত্বে মোট ৫টি দল পাঠাচ্ছে কমিশন। কমিশনের এক কর্তা জানান, রাজ্য সরকারের IAS এবং IPS অফিসাররা নিয়ম-বিধি মেনে কাজ করছেন কিনা, সেটা খতিয়ে দেখতেই নজরদারি দলের নেতৃত্বে থাকবেন ৫জন মুখ্য নির্বাচনী অফিসার। তাঁরা হলেন, কর্নাটকের সিইও অনিল কুমার ঝা। তিনি উত্তর ও দক্ষিণ কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার দায়িত্বে থাকবেন।

পঞ্জাবের সিইও ভি কে সিং। তাঁর দায়িত্বে হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। হিমাচলপ্রদেশের সিইও নরেন্দ্র চৌহান। তিনি থাকবেন বর্ধমান, বীরভূম, বাঁকুড়া এবং পুরুলিয়ার দায়িত্বে। ছত্তিসগড়ের সিইও নিধি ছাব্বরের দায়িত্বে থাকছে নদিয়া, মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর। আসছেন দিল্লির মুখ্য নির্বাচনী অফিসার চন্দ্রভূষণ কুমার। তিনি দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের দায়িত্বে থাকবেন বলে কমিশন সূত্রের খবর।

.