Chakka Jam: কাঁটাতার, ব্যারিকেডে ঘেরাও দিল্লির সীমান্ত, পুলিসে ছয়লাপ লাল কেল্লা

বিক্ষোভের কেন্দ্রস্থলে Internet পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Updated By: Feb 6, 2021, 09:42 AM IST
Chakka Jam: কাঁটাতার, ব্যারিকেডে ঘেরাও  দিল্লির সীমান্ত, পুলিসে ছয়লাপ লাল কেল্লা

নিজস্ব প্রতিবেদন-  দেশব্যপী আজ Chakka Jam-এর ডাক দিয়েছেন কৃষকরা। তবে Delhi police এবার বেশি সতর্ক। ২৬ জানুয়ারি রাজধানীতে যে হিংসার বাতাবরণ তৈরি হয়েছিল, তার পুনরাবৃত্তি যাতে না হয় সেদিকে কড়া নজর রেখেছে প্রশাসন। আর তাই দিল্লির বিভিন্ন সীমান্ত ঘেরাও করা হয়েছে ব্যারিকেড ও কাঁটাতারে। এমনকী লাল কেল্লায় (Red Fort) ব্যাপক পুলিসি নিরাপত্তা দেওয়া হয়েছে। আজ দুপুর বারোটা থেকে তিনটে পর্যন্ত চাক্কা জাম-এর ডাক দিয়েছে একাধিক কৃষক সংগঠন। কৃষকদের ডাকে ফের অশান্ত পরিবেশ সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করছে দিল্লি পুলিস।

বিক্ষোভের কেন্দ্রস্থলে Internet পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। Delhi-NCR-এর বিভিন্ন জায়গায় পুলিস ও সিআরপিএফ মোতায়েন করা হয়েছে। কৃষক আন্দোলন (Farmer's Protest) ঘিরে আবার কোনও রকম অস্বাভাবিক পরিস্থিতি যাতে তৈরি না হয় সেদিকে কড়া নজর রেখেছে কেন্দ্র। Delhi Police, Paramilitary ও Reserve Force-এর ৫০ হাজার কর্মী দিল্লির বিভিন্ন জায়গায় নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। মোট ১২টি মেট্রো স্টেশন সংলগ্ন এলাকায় হাই-অ্যালার্ট জারি করা হয়েছে। ওইসব মেট্রো স্টেশনের প্রতিটি গেটে কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিস।

আরও পড়ুন-  Farmers Protest: 'ফসলের ন্যায্য দাম চাওয়া কি দেশদ্রোহিতা?' প্রশ্ন কৃষক নেতা Rakesh-র

আজ দিল্লির Shahidi Park- এর সামনে বাম সংগঠনগুলি একটি সভার ডাক দিয়েছিল। তবে পুলিস সেই সভা বাতিলের নির্দেশ দিয়েছে। রাজধানীর কেন্দ্রস্থলে সেই সভা হলে দলে দলে কৃষকদের যোগদানের সম্ভাবনা ছিল। ফলে পরিস্থিতি হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। সেই আশঙ্কায় সভা বাতিলের নির্দেশ দিয়েছে পুলিস। ২৬ জানুয়ারি হিংসার ঘটনার পর ৩০০-র বেশি সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে নজর রেখেছে দিল্লি পুলিস সাইবার বিভাগ। চাক্কা জ্যাম নিয়ে যাতে নতুন করে কোনও উত্তেজনা সৃষ্টিকারী পোস্ট না হয় সেদিকেই খেয়াল রাখছে প্রশাসন। 

.