Bengal Weather in Holi: দোলে বাড়বে অস্বস্তি, ধেয়ে আসছে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি...

Weather Today: দোল ও হোলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির আশঙ্কা রাজ্যের একাধিক জেলায়। উত্তরবঙ্গে বৃষ্টির আশঙ্কা তিন জেলায়। দক্ষিণবঙ্গেও একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। 

Updated By: Mar 25, 2024, 07:08 AM IST
Bengal Weather in Holi: দোলে বাড়বে অস্বস্তি, ধেয়ে আসছে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি...

অয়ন ঘোষাল: দোলে বৃষ্টির ভ্রূকুটি। এদিন সকাল থেকেই আকাশ মেঘলা। বাড়বে অস্বস্তি। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির আশঙ্কা রাজ্যের একাধিক জেলায়। উত্তরবঙ্গে বৃষ্টির আশঙ্কা তিন জেলায়। দক্ষিণবঙ্গেও একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। 

সিস্টেম

ঘূর্নাবর্ত রয়েছে আসামে। অক্ষরেখা রয়েছে কেরল থেকে বিদর্ভের মধ্যে। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে কাল মঙ্গলবার উত্তর-পশ্চিম ভারতে। 

আরও পড়ুন- Urvashi Rautela in Politics: বিজেপির হয়ে ভোটে দাঁড়াচ্ছেন ঊর্বশী! কোন কেন্দ্রের প্রার্থী অভিনেত্রী?

দক্ষিণবঙ্গ

দোলের দিন সোমবার থেকে আংশিক মেঘলা আকাশ প্রায় সব জেলায়। দুপুরের পর বৃষ্টির সম্ভাবনা বাড়বে কিছু জেলায়। হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। 
বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির সম্ভাবনা।সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বীরভূম মুর্শিদাবাদ নদীয়াতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইতে পারে। বুধবারেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের কিছু জেলায়। 

 উত্তরবঙ্গ

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির সম্ভাবনা কয়েক জেলায়। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। বিক্ষিপ্তভাবে মালদা ও দিনাজপুরেও বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহবৃষ্টি সঙ্গে বজ্রপাতের আশঙ্কা।
সোমবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। হালকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগের সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি উত্তরবঙ্গে উপরের দিকের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে।

কলকাতা

আজ দিনভর মেঘলা আকাশ এবং গুমোট অস্বস্তি। তবে আজ কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে। কলকাতাতে দমকা ঝড় ও বৃষ্টির পূর্বাভাস। দিন ও রাতের তাপমাত্রা ক্রমশ বাড়বে। 

আরও পড়ুন- Kriti Sanon: ধোনির বন্ধুর প্রেমে পড়েছেন কৃতি! লন্ডনের রাস্তায় কার হাত ধরে ঘুরছেন অভিনেত্রী?

পরিসংখ্যান

রাতের তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি। গতকাল দিনের তাপমাত্রা ৩২.৪ থেকে বেড়ে ৩৩.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৯০ শতাংশ। 

দেশের অন্যান্য রাজ্য

সোমবার ও মঙ্গলবার অরুণাচল প্রদেশে তুষারপাতের সম্ভাবনা। তুষারপাতের সম্ভাবনা সিকিমেও। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ আসাম মেঘালয় মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ও ত্রিপুরা রাজ্যে। সোমবার বিহার ও ঝাড়খন্ডেও বৃষ্টির সম্ভাবনা। সৌরাষ্ট্র এবং কচ্ছে তাপপ্রবাহের সতর্কতা। গরম অস্বস্তিকর আবহাওয়া থাকবে দক্ষিণ ভারত ও পশ্চিমের কিছু রাজ্যে। কোঙ্কন গোয়া কেরল মাহে তামিলনাডু পন্ডিচেরি করাইকাল এবং সংলগ্ন এলাকায় গরম ও অস্বস্তিকর আবহাওয়া আগামী কয়েকদিন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.