Amarinder Singh: গান্ধীদের বিঁধেই কংগ্রেস ছাড়লেন এক সময়ের 'আস্থাভাজন' অমরিন্দর

নয়া দলেরও নাম ঘোষণা করলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। 

Updated By: Nov 2, 2021, 06:11 PM IST
  Amarinder Singh: গান্ধীদের বিঁধেই কংগ্রেস ছাড়লেন এক সময়ের 'আস্থাভাজন' অমরিন্দর

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস ছাড়লেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (Former Punjab Chief Minister Amarinder Singh )। সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) ইস্তফাপত্র পাঠালেন তিনি। একই সঙ্গে নিজের নয়া দলেরও নাম ঘোষণা করলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর নতুন দল পাঞ্জাব লোক কংগ্রেস (Punjab Lok Congress)।

সূত্রের খবর ইস্তফাপত্রে অন্তর্বর্তীকালীন সভানেত্রীর কাছে কংগ্রেসের কড়া সমালোচনা করেন তিনি। একযোগে আক্রমণ করেন রাহুল গান্ধী (Rahul Gandhi), প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi), নভজ্যোৎ সিং সিধু এবং হরিশ রাওয়াতকে (Navjot Singh Sidhu)। ইস্তফাপত্রে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী লেখেন, "আমাকে এবং আমার সরকারকে কটূক্তি করার জন্য সিধুকে লোকে চেনে। ওঁকে মদত দিয়েছেন রাহুল এবং প্রিয়াঙ্কা। যখন হরিশ রাওয়াতের মতো একজন দু'মুখো মানুষ ওঁকে সাহায্য করেছে, তখন আপনি চোখ বন্ধ করে ছিলেন ভূমিকা পালন করেছেন।"

আরও পড়ুন: By-Poll Results: বাংলায় চারে ৪ তৃণমূল, অন্যান্য রাজ্যেও উপনির্বাচনে বেকায়দায় গেরুয়া শিবির

আরও পড়ুন: মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর সঙ্গে ১ হাজার কোটির সম্পত্তি যোগ! বেনামী মামলায় বাড়ল বিতর্ক

সাত পাতার ইস্তফাপত্রে ক্যাপ্টেন অমরিন্দর সিং (Amarinder Singh) আরও লেখেন, "আপনার এবং আপনার ছেলে-মেয়ের ব্যবহার আমাকে খুব ব্যাথিত করেছে। আমি ওদের এখনও একই রকম স্নেহ করি, যেমনটা আমার সন্তানদের করি।"

পাঞ্জাব লোক কংগ্রেস (Punjab Lok Congress) প্রসঙ্গে অমরিন্দর সিং (Amarinder Singh) জানান, শীঘ্রই নয়া দলের প্রতীক এবং কর্মসূচি ঘোষণা করা হবে। ইতিমধ্য়ে নির্বাচন কমিশনের তরফে তাঁদের তিনটে প্রতীক দেওয়া হয়েছে। এছাড়া তাঁদের তরফেও কমিশনের কাছে তিনটে প্রতীক জমা দেওয়া হয়েছে। ছয়টি প্রতীক থেকেই একটা প্রতীক বেছে নেবেন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.