সুখবর! রিটায়ারমেন্ট ফান্ডের জন্য EPFO-র নতুন নিয়ম

আগামিকাল থেকে শুরু হতে চলেছে নতুন নিয়ম। সরকারি সমস্ত কিছুর ক্ষেত্রে পুরনো নিয়ম বদলে আসছে নতুন নিয়ম। সরকারের নতুন নিয়ম অনুযায়ী কিছু জিনিসের মূল্য বৃদ্ধি পাচ্ছে, আবার কিছু জিনিসের দাম কমছেও। EPFO রিটায়ারমেন্ট ফান্ডের ক্ষেত্রে দেশের একটা বড় সংখ্যক মানুষকে স্বস্তি দিচ্ছে। এবার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত প্রভিডেন্ট ফান্ড তোলার ক্ষেত্রে কোনওরকম কর দিতে হবে না। আগামিকাল থেকে এই নিয়ম চালু হবে। শুধু তাই নয়, প্রভিডেন্ট ফান্ড তোলার পরিমান ৩০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার পর্যন্ত করে দেওয়া হয়েছে।

Updated By: May 31, 2016, 09:15 AM IST
সুখবর! রিটায়ারমেন্ট ফান্ডের জন্য EPFO-র নতুন নিয়ম

ওয়েব ডেস্ক: আগামিকাল থেকে শুরু হতে চলেছে নতুন নিয়ম। সরকারি সমস্ত কিছুর ক্ষেত্রে পুরনো নিয়ম বদলে আসছে নতুন নিয়ম। সরকারের নতুন নিয়ম অনুযায়ী কিছু জিনিসের মূল্য বৃদ্ধি পাচ্ছে, আবার কিছু জিনিসের দাম কমছেও। EPFO রিটায়ারমেন্ট ফান্ডের ক্ষেত্রে দেশের একটা বড় সংখ্যক মানুষকে স্বস্তি দিচ্ছে। এবার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত প্রভিডেন্ট ফান্ড তোলার ক্ষেত্রে কোনওরকম কর দিতে হবে না। আগামিকাল থেকে এই নিয়ম চালু হবে। শুধু তাই নয়, প্রভিডেন্ট ফান্ড তোলার পরিমান ৩০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার পর্যন্ত করে দেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে জানা গিয়েছে যে, ১৯৬১ সালের ইনকাম ট্যাক্স অ্যাক্ট অনুযায়ী এতদিন প্রভিডেন্ট ফান্ড থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত তোলা যেত। এই বছরে সেই নিয়ম বদলে প্রভিডেন্ট ফান্ড তোলার টাকার পরিধি বাড়ি ৫০ হাজার করা হয়েছে। এবং সেই ক্ষেত্রে কোনও TDS কাটবে না বলেও জানা গিয়েছে। এই নিয়ম কার্যকর হবে ১ জুন তারিখ থেকে।

.