শারীরিক সম্পর্কে লিপ্ত হলেই মিলবে পরীক্ষায় নম্বর! লম্পট শিক্ষকের কুকীর্তি ফাঁস

এডুকেশন অফিসার ছাত্রীদের থেকে পুরো ঘটনা শোনার পর অবাক হয়ে যান।

Updated By: Dec 21, 2020, 01:29 PM IST
শারীরিক সম্পর্কে লিপ্ত হলেই মিলবে পরীক্ষায় নম্বর! লম্পট শিক্ষকের কুকীর্তি ফাঁস

নিজস্ব প্রতিবেদন- সরকারি স্কুলের শিক্ষক। তিনি কিনা এমন কাজ করলেন! ছাত্রীদের পরীক্ষার নম্বর দেওয়ার ক্ষেত্রে শর্ত চাপিয়ে দিয়েছিলেন তিনি। ছাত্রীদের বলেছিলেন, তার সঙ্গে যৌনতায় মাততে হবে। তবেই পরীক্ষার খাতায় ভাল নম্বর পাওয়া যাবে। আর তার কথা না শুনলে ফেল করানো হবে ছাত্রীদের। প্রথমে ভয়ে ছাত্রীরা কাউকে কিছু বলেনি। কিন্তু দিনের পর দিন ওই শিক্ষক স্কুলের একের পর এক ছাত্রীর ওপর চাপ দিতে থাকেন। এরই মধ্যে একদিন এডুকেশন অফিসার স্কুল পরিদর্শনে আসেন। তখনই ছাত্রীরা শিক্ষকের কুকীর্তি তাঁর কাছে ফাঁস করেন।

রাজস্থানের জয়পুরের নিমরানা সরকারি স্কুলের ওই লম্পট শিক্ষককে পুলিস গ্রেফতার করেছে। এডুকেশন অফিসার ছাত্রীদের থেকে পুরো ঘটনা শোনার পর অবাক হয়ে যান। তিনি প্রথম পুলিসকে এই ব্যাপারে খবর দেন। সেই এডুকেশন অফিসার বলেছেন, ''একজন নয়, ছাত্রীদের মধ্যে অনেকেই আমাকে ওর ব্যাপারে অভিযোগ জানিয়েছিল। ক্লাস চলাকালীন ওই শিক্ষক বিভিন্ন অজুহাতে ছাত্রীদের গায়ে হাত দিত। বিভিন্ন উপায়ে ছাত্রীদের শ্লীলতাহানি করত। সেই শিক্ষক তার সঙ্গে শারীরিক সম্পর্কে না জড়ালে ছাত্রীদের পরীক্ষায় ফেল করানোর হুমকি দিয়েছিল।''

আরও পড়ুন-  দিল্লির আন্দোলন থেকে ঘরে ফিরে 'আত্মঘাতী' ভাটিণ্ডার কৃষক!

৪৫ বছর বয়সী ওই শিক্ষকের নাম দেব প্রকাশ যাদব। তার বিরুদ্ধে Posco এবং Ipc-র একাধিক ধারায় মামলা করেছে পুলিস। জানা গিয়েছে, ওই শিক্ষক পলিটিক্যাল সায়েন্সের লেকচারার ছিলেন। শুক্রবার রাতেই তাকে গ্রেফতার করে পুলিস। এর পর স্থানীয় আদালতে তোলা হয় তাকে। বিচারক ২রা জানুয়ারি পর্যন্ত তাকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।