Gyanvapi Masjid: জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গ? কী বলছেন আইনজীবী?

বেনারসের কাশী বিশ্বনাথ মন্দিরের সংলগ্ন জ্ঞানবাপী মসজিদ নিয়ে বহুদিন ধরে নানা তর্ক বিতর্ক চলছে। এই নিয়ে কমিটি গড়া হয়েছিল। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

Updated By: May 16, 2022, 11:48 AM IST
Gyanvapi Masjid: জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গ? কী বলছেন আইনজীবী?

নিজস্ব প্রতিবেদন: ধর্মপ্রাণতা ও ধর্মীয় উন্মাদনা এই দুই নিয়েই ভারত। নানা সময়ে তাই নানা কিছু অবলম্বন করে এ সংক্রান্ত নানা সমীক্ষা পরীক্ষা সার্ভে ইত্যাদি ঘটে থাকে। সম্প্রতি যেমন জানা গেল জ্ঞানবাপী মসজিদে মিলেছে শিবলিঙ্গের অস্তিত্ব।

সংশ্লিষ্ট আইনজীবী বিষ্ণু জৈন সংবাদমাধ্যমে জানিয়েছেন, সার্ভের কাজ শেষ, মসজিদে শিবলিঙ্গ মিলেছে। কঠোর নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে মসজিদ চত্বর। 

বেনারসের কাশী বিশ্বনাথ মন্দিরের সংলগ্ন জ্ঞানবাপী মসজিদ নিয়ে বহুদিন ধরে নানা তর্ক বিতর্ক চলছে। এই নিয়ে কমিটি গড়া হয়েছিল। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। শেষমেশ বেনারস কোর্ট আর্কিওলজিক্যাল সোসাইটি অফ ইন্ডিয়ার উপর সমীক্ষার দায়িত্ব দেয়। সেই সমস্ত পদ্ধতিই এতদিন চলছিল। সেই পদ্ধতিরই এক পর্বে এসে এই মসজিদের চত্বরের পশ্চিম দেওয়ালের দিকে হিন্দু মন্দিরের ধ্বংসাবশেষ মেলে।  

আরও পড়ুন: Sikhs Killing in Pakistan: পাকিস্তানে শিখ-হত্যার নিন্দা করল ভারত, ইসলামাবাদকে 'চূড়ান্ত' হুঁশিয়ারি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.