বিজেপি বিধায়কের কার্যালয়ে হামলা, ২ বছরের কারাদণ্ড হার্দিক পটেলের

২০১৫ সালে গুজরাটের বিসনগরের বিজেপি বিধায়ক রুশিকেশ প্যাটেলের কার্যালয়ে ভাঙচুর চালায় পতিদার আন্দোলনকারীরা। ওই হামলার সঙ্গে জড়িয়ে গিয়েছিল হার্দিক পটেলের নাম

Updated By: Jul 25, 2018, 02:14 PM IST
বিজেপি বিধায়কের কার্যালয়ে হামলা, ২ বছরের কারাদণ্ড হার্দিক পটেলের

নিজস্ব প্রতিবেদন: বড়সড় ধাক্কা খেল পতিদার আন্দোলন। ২০১৫ সালের একটি মামলায় পতিদার আনামত আন্দোলন সমিতির(পাস) নেতা হার্দিক পটেলকে ২ বছর কারাদণ্ডের আদেশ দিল গুজরাটের একটি আদালত।
আরও পড়ুন-'রূপশ্রী' আবেদনে প্রথম মুর্শিদাবাদ, ৪ মাসে ৭০ হাজার আবেদনকারী
উল্লেখ্য, ২০১৫ সালে গুজরাটের বিসনগরের বিজেপি বিধায়ক রুশিকেশ প্যাটেলের কার্যালয়ে ভাঙচুর চালায় পতিদার আন্দোলনকারীরা। ওই হামলার সঙ্গে জড়িয়ে গিয়েছিল হার্দিক পটেলের নাম। সেই মামলাতেই বুধবার হার্দিকের ২ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিল আদালত। হার্দিক পটেল ছাড়াও দোষী সাব্যস্ত হয়েছেন সর্দার পটেল গোষ্ঠী-র নেতা লালজি পটেল, পতিদার নেতা অম্বালাল পটেল। তাদেরও ২ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।
আরও পড়ুন-পাক ভোট চলাকালীন ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২৮
পতিদার ও রাজ্যের অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য চাকরি ও শিক্ষায় সংরক্ষণের দাবিতে ২০১৫ সালে আন্দোলন শুরু করে পাস। সেই আন্দোলন দেশজুড়ে হইচই ফেলে দেয়। রাজ্য সরকার বহু চেষ্টা করেও আন্দোলনকে দমাতে পারেনি। আহমেদবাদ ও সুরাটে দুটি গোলমালের সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে হার্দিকের বিরুদ্ধে দেশদ্রোহের মামলা করে পুলিস। 
প্রসঙ্গত, গুজরাট বিধানসভ নির্বাচনে বিজেপিকে জোর ধাক্কা দিয়েছেন হার্দিক। তার পরে তার বিরুদ্ধে মামলা আদালতে নিয়ে ‌যাওয়াতে রাজ্য সরকারের বিরুদ্ধে  রাজনৈতিক প্রতিহিংসার কথা তুলছে কোনও কোনও মহল।

 

.