প্রাণ দিয়ে প্রভুকে বাঁচাল কুকুর, আততায়ীর প্রতিটা ছুরির কোপ নিজের শরীরে নিল

কুকুর মানুষের সবথেকে বড় বন্ধু । নিজের প্রাণ দিয়ে প্রভুর প্রাণ রক্ষা করে কুকুর। প্রভুভক্ত জীব হিসেবে তালিকায় সবথেকে উপরে থাকবে কুকুরের নাম। কথাটা নতুন নয়, অনেক পুরনো। তবুও আজও শিক্ষিত সমাজের বহু মানুষ কুকুর নিধনে মেতে উঠতে আনন্দ পায়। তাদের উপর অত্যাচার করতে, তাদের অকারণে হত্যা করতেও হাত কাঁপে না। নিছক আনন্দের জন্য কুকুরের উপর অমানুষিক অত্যাচার করে একশ্রেণীর মানুষ । আর আজও কুকুর সেই একইভাবে নিজের জীবন দিয়ে প্রভুর প্রাণ রক্ষা করে চলে। শুধু প্রভুই নয়, বহু অপরিচিত ব্যক্তি, শিশু,  মানুষের প্রাণ নিজের জীবন বলি দিয়ে রক্ষা করে চলেছে কুকুর। এটাই পার্থক্য কুকুরের সঙ্গে মানুষের মধ্যে।

Updated By: Apr 16, 2017, 04:55 PM IST
প্রাণ দিয়ে প্রভুকে বাঁচাল কুকুর, আততায়ীর প্রতিটা ছুরির কোপ নিজের শরীরে নিল

ওয়েব ডেস্ক: কুকুর মানুষের সবথেকে বড় বন্ধু । নিজের প্রাণ দিয়ে প্রভুর প্রাণ রক্ষা করে কুকুর। প্রভুভক্ত জীব হিসেবে তালিকায় সবথেকে উপরে থাকবে কুকুরের নাম। কথাটা নতুন নয়, অনেক পুরনো। তবুও আজও শিক্ষিত সমাজের বহু মানুষ কুকুর নিধনে মেতে উঠতে আনন্দ পায়। তাদের উপর অত্যাচার করতে, তাদের অকারণে হত্যা করতেও হাত কাঁপে না। নিছক আনন্দের জন্য কুকুরের উপর অমানুষিক অত্যাচার করে একশ্রেণীর মানুষ । আর আজও কুকুর সেই একইভাবে নিজের জীবন দিয়ে প্রভুর প্রাণ রক্ষা করে চলে। শুধু প্রভুই নয়, বহু অপরিচিত ব্যক্তি, শিশু,  মানুষের প্রাণ নিজের জীবন বলি দিয়ে রক্ষা করে চলেছে কুকুর। এটাই পার্থক্য কুকুরের সঙ্গে মানুষের মধ্যে।

কুকুর যে সত্যিই মানুষের সবথেকে বড় বন্ধু, তার প্রমাণ আবারও পাওয়া গেল। প্রভুর উপর আততায়ীর ছুরির আঘাত নিজের উপর অবলীলায় নিয়ে নিজের প্রাণ দিয়ে প্রভুর প্রাণ বাঁচিয়ে দিয়ে গেল। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের সিয়ন কোলিওয়াড়ায়। সুমাথি দেবেন্দ্র নামে এক ব্যক্তির উপর ছুরি নিয়ে হামলা করেছিল এক আততায়ী। কিন্তু প্রভুর গায়ে ছুরির একটা আঘাতও লাগতে দেয়নি তাঁর পোষ্য কুকুরটি। ছুরির সবকটা কোপ নিজের শরীরে নিয়ে মৃত্যু হয় তাঁর।

ঘটনার পরে আততায়ীকে গ্রেফতার করে পুলিস। যদিও সে এখন জামিনে মুক্ত। সুমাথি দেবেন্দ্র তাঁর পোষ্যর মৃত্যুর জন্য বিচার চান আদালতের কাছে।

আরও পড়ুন নববর্ষ স্পেশাল রেসিপি: ‘মিষ্টি দই’

আরও পড়ুন ১ কোটি টাকা পুরস্কার পেলেন ছাত্রী, সংবর্ধনা দিলেন স্বয়ং প্রধানমন্ত্রী!