নাথুরাম গডসের ‘শহিদ দিবস’ পালন করতে গান্ধীর কুশপুত্তলিকায় গুলি হিন্দু মহাসভা নেত্রীর

অখিল ভারতীয় হিন্দু মহাসভা বরাবরই গান্ধীজির মৃত্যুর দিনটিকে শৌর্য দিবস হিসেবে পালন করে থাকে। তবে এতদিন গান্ধীজির কুশপুত্তলিকায় গুলি করার মতো কোনও ঘটনা ঘটেনি

Updated By: Jan 31, 2019, 04:34 PM IST
নাথুরাম গডসের ‘শহিদ দিবস’ পালন করতে গান্ধীর কুশপুত্তলিকায় গুলি হিন্দু মহাসভা নেত্রীর

নিজস্ব প্রতিবেদন: মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে আজব কাণ্ড করে বসল অখিল ভারতীয় হিন্দু মহাসভা। দিনটি গান্ধীজির মৃত্যু দিবস নয় পালন করা হল তাঁর হত্যাকারী নাথুরাম গডসে ‘শহিদ দিবস’ হিসেবে। শুধু তাই নয়, গান্ধীর কুশপুত্তলিকায় করা হল গুলি।

আরও পড়ল-অতিরিক্ত টাকা দিয়েই দেখতে হবে পে চ্যানেল, ট্রাইয়ের বিজ্ঞপ্তি কার্যকর আজ রাত থেকেই

১৯৪৮ সালের ৩০ জানুয়ারি নাথুরাম গডসের গুলিতে খুন হন মহাত্মা গান্ধী। বুধবার উত্তরপ্রদেশের আলিগড়ে দিনটি শহিদ দিবস হিসেবে পালন করলেন হিন্দু মহাসভার জাতীয় সভাপতি পূজা শকুন পান্ডে। এদিন গান্ধীর কুশপুত্তলিকায় গুলি করেন পূজা। সংবাদমাধ্যমের খবর, গুলি কুশপুত্তলিকায় লাগার পর সেখান থেরে লাল তরল গড়িয়ে পড়ে। গুলি চালানার পর মিষ্টি বিতরণও করা হয়।

অখিল ভারতীয় হিন্দু মহাসভা বরাবরই গান্ধীজির মৃত্যুর দিনটিকে শৌর্য দিবস হিসেবে পালন করে থাকে। তবে এতদিন গান্ধীজির কুশপুত্তলিকায় গুলি করার মতো কোনও ঘটনা ঘটেনি। কুশপুত্তলিকা পোড়ানোর পর জনতার পক্ষ থেকে মহাত্মা নাথুরাম গডসে জিন্দাবাদ ধ্বনি ওঠে।

আরও পড়ুন-লড়াকু বিমান রাফালের প্রয়োজনীয়তা উঠে এল রাষ্ট্রপতির ভাষণে

এদিকে ওই ঘটনায় পূজা শকুন পান্ডে, অশোক পান্ডে ও আরও ১০ অপরিচিত ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করেছে আলিগড় পুলিস। আলিগড়ের এসএসপি আকাশ কুলহারি জানিয়েছেন, ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

.