Amit Shah on GTA: দার্জিলিং নিয়ে বৈঠক অমিত শাহর, অনুপস্থিত গুরুং-অনিত থাপারা

ত্রিপাক্ষিক বৈঠক করল স্বরাষ্ট্র মন্ত্র্রক।

Updated By: Oct 13, 2021, 05:18 PM IST
Amit Shah on GTA: দার্জিলিং নিয়ে বৈঠক অমিত শাহর, অনুপস্থিত গুরুং-অনিত থাপারা

নিজস্ব প্রতিবেদন: জিটিএ (GTA) নির্বাচন এবং ১১টি গোর্খা জনজাতির স্বীকৃতী-সহ একধিক ইস্য়ুতে ত্রিপাক্ষিক বৈঠক করল স্বরাষ্ট্র মন্ত্র্রক। বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সাংসদ রাজু বিস্তা, কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা এবং বেশ কয়েকজন গোর্খা নেতা। তবে ছিলেন না গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং এবং ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি অনিত থাপা। 

জানা গিয়েছে, মঙ্গলবার নর্থ ব্লকে এই গুরুত্বপূর্ণ বৈঠকটি হয়। প্রায় দেড় ঘণ্টা চলে বৈঠক। রাজ্য সরকারের তরফে বৈঠকে উপস্থিত ছিলেন রেসিডেন্ট কমিশনার কৃষ্ণ গুপ্তা। এছাড়াও ছিলেন দুই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রায় এবং অজয় মিশ্র টেনি। মঙ্গলবারের বৈঠককে ঐতিহাসিক বলে দাবি করেছেন সাংসদ রাজু বিস্তা। তিনি জানান, বৈঠকে গোর্খাদের একগুচ্ছ সমস্যা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। দীপাবলির পর নভেম্বরে আরও একবার ত্রিপাক্ষিক বৈঠক হবে।

আরও পড়ুন: ছোট হচ্ছে NCR, থাকবে মাত্র ১০০ কিলোমিটার ব্যাসার্ধ: দেখে নিন পরিকল্পনা

আরও পড়ুন: Indore: গরবা অনুষ্ঠান থেকে ৪ মুসলিম যুবক গ্রেফতার, ৫০,০০০ টাকার বন্ডে জামিন

বিজেপি সাংসদের অভিযোগ, "GTA-র দুর্নীতি কারও অজানা নয়। দীর্ঘদিন ধরে GTA-র নির্বাচন হচ্ছে না। পঞ্চায়েত নির্বাচন বন্ধ রাখা হয়েছে। এছাড়াও গোর্খাদের একাধিক দাবি নিয়ে আলোচনা হয়েছে। যার মধ্যে অন্যতম হল, ১১টি গোর্খা জনজাতিকে তপশিলি উপজাতি হিসেবে স্বীকৃতি দেওয়ার বিষয়।" 

সূত্রের খবর, বৈঠকে অমিত শাহ জানিয়েছেন, পাহাড়, তরাই-ডুয়ার্স উন্নয়ন করাতে মোদি (Narendra Modi) সরকার বদ্ধপরিকর। সেজন্য কেন্দ্র গোর্খা এবং ওই অঞ্চলের সমস্যা সমাধানের চেষ্টা চালাচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)