Indian Navy | Pirate Attack: ফের সোমালি জলদস্যুদের আক্রমণ! ১৯ পণবন্দিকে বাঁচাল ভারতীয় নৌসেনা

জাহাজটি নৌকার সকল ক্রুদের সফল মুক্তি নিশ্চিত করেছে। সেখানে ১১ জন ইরানি এবং ৮ জন পাকিস্তানি নাগরিক ছিল। ফিশিং ভেসেল এফভি ওমারিতে জলদস্যু আক্রমণের প্রচেষ্টা সংক্রান্ত তথ্য ৩১ জানুয়ারী ২০২৪ তারিখে পাওয়া যায়।

Updated By: Feb 2, 2024, 09:20 PM IST
Indian Navy | Pirate Attack: ফের সোমালি জলদস্যুদের আক্রমণ! ১৯ পণবন্দিকে বাঁচাল ভারতীয় নৌসেনা
ছবি: ভারতীয় নৌসেনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের জলদস্যুদের বিরুদ্ধে সাফল্য ভারতীয় নৌসেনার। ভারতীয় নৌবাহিনীর দ্রুত প্রতিক্রিয়া জানিয়ে ফের সোমালিয়ার পূর্ব উপকূলে আরেকটি জলদস্যু আক্রমণের প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছে।

ফিশিং ভেসেল এফভি ওমারিতে জলদস্যু আক্রমণের প্রচেষ্টা সংক্রান্ত তথ্য ৩১ জানুয়ারী ২০২৪ তারিখে পাওয়া যায়। ভারতীয় নৌ-আরপিএ সেই সময়ে এই এলাকায় নজরদারি চালাচ্ছিল। তারা সফলভাবে এফভি ওমারি অবস্থান নিরনয় করে।এই অঞ্চলে জলদস্যু বিরোধী মিশনের জন্য মোতায়েন থাকা আইএনএস শারদাকে ওই নৌকাটিকে বাঁচানোর জন্য নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: Guinness World Book: ভাত খেয়েই বিশ্বরেকর্ড নুসরতের

এফভি ওমারি, একটি ইরানী পতাকাবাহী জাহাজ। সেখানে সাত জলদস্যু আক্রমণ করে এবং ওমারির ক্রুদের বন্দি করে।

INS শারদা ২ ফেব্রুয়ারী ২০২৪-এর ভোরে জাহাজটিকে আটকে দেয় এবং জাহাজের সাথে ক্রুদের নিরাপদে মুক্তির ক্ষেত্রে জলদস্যুদের বাধ্য করার জন্য তার সঙ্গে থাকা হেলিকপ্টার এবং নৌকাগুলি ব্যবহার করে।

আরও পড়ুন: USA: কুলাঙ্গার স্কুলশিক্ষকের লালসার শিকার পঞ্চাশেরও বেশি পড়ুয়া!

জাহাজটি নৌকার সকল ক্রুদের সফল মুক্তি নিশ্চিত করেছে। সেখানে ১১ জন ইরানি এবং ৮ জন পাকিস্তানি নাগরিক ছিল। সোমালি জলদস্যুদের হাতে বন্দী হওয়া ক্রুদের স্যানিটাইজ করা এবং সুস্থতা পরীক্ষা করার জন্য জাহাজটি এফভি ওমারিতে নিশ্চিতকরণ বোর্ডিংও করেছিল।

ভারতীয় নৌ প্ল্যাটফর্মের নিরলস প্রচেষ্টা; জলদস্যু আক্রমণ বিরোধী এবং সামুদ্রিক নিরাপত্তা অভিযানের জন্য নিয়োজিত মিশন, সমুদ্রে মূল্যবান জীবন রক্ষা করে চলেছে, যা সমুদ্রে সমস্ত জাহাজ এবং নাবিকদের নিরাপত্তার প্রতি ভারতীয় নৌবাহিনীর সংকল্পের প্রতীক বলে জানানো হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 

.