Omicron cases: দেশে দেড়শ'র গন্ডি পেরোল ওমিক্রন, নয়া প্রজাতি হানা বাড়ছে একাধিক রাজ্যে

বিশ্বের একাধিক দেশে ওমিক্রন হানা ও সংক্রমণ বৃদ্ধির খবর আসছে।

Updated By: Dec 20, 2021, 12:14 PM IST
Omicron cases: দেশে দেড়শ'র গন্ডি পেরোল ওমিক্রন, নয়া প্রজাতি হানা বাড়ছে একাধিক রাজ্যে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বিশ্বজুড়ে যতটা বৃদ্ধি পেয়েছিল করোনার ডেল্টা সংক্রমণ। ততটাই বাড়ছে ওমিক্রন। বিশ্বের একাধিক দেশে ওমিক্রন হানা ও সংক্রমণ বৃদ্ধির খবর আসছে। এই প্রেক্ষাপটে ভারতেও পরিস্থিতি যত সময় এগোচ্ছে উদ্বেগ বৃদ্ধি করছে। দেশে ১৫০-এর গণ্ডি পেরোল ওমিক্রনে মোট আক্রান্তের সংখ্যা। আক্রান্তের শীর্ষে এখনও মহারাষ্ট্র। সেখানে নতুন করে ছজনের দেহে ধরা পড়েছে ওমিক্রন। গুজরাটেও আরও চারজনের দেহে ধরা পড়েছে ভাইরাসটি।

ভারত এখনও পর্যন্ত মহারাষ্ট্র (৫৪), দিল্লি (২২), রাজস্থান (১৭) এবং কর্ণাটক (১৪), তেলেঙ্গানা (২০), গুজরাট (১১), কেরল (১১), অন্ধ্রপ্রদেশে ১১টি, চণ্ডীগড় (১), তামিলনাড়ু (১) এবং পশ্চিমবঙ্গ (১) ওমিক্রন আক্রান্তের সংখ্যা দেখা গিয়েছে। ভারতে ২ ডিসেম্বর প্রথম ওমিক্রন আক্রান্তের খবর পাওয়া গিয়েছিল। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং বেশ কয়েকটি ইউরোপীয় দেশে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ওমিক্রন। ইতিমধ্যে ইজরায়েলে শুরু হয়েছে এর পঞ্চম তরঙ্গ।  

আরও পড়ুন, Omicron in Bengal: রাজ্যে বাড়ছে ওমিক্রন উদ্বেগ, এবার সন্দেহভাজন ২ কিশোর

অন্যদিকে, ব্রিটেনেও লাফিয়ে বাড়ছে ওমিক্রন সংক্রমণ। একদিনে আক্রান্ত ১২ হাজার ১৩৩ জন। এই নিয়ে ব্রিটেনে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৭ হাজার ১০১। এই উদ্বেগের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণও। গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে সংক্রমিত ৮২ হাজার ৮৮৬ জন।

দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়লেও, করোনায় দৈনিক মৃত্যু ও সংক্রমণ কমল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৬৩ জন। তবে  দিল্লিতে রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে। পরিসংখ্যান অনুযায়ী, রবিবার একদিনে ১০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৭ জুনের পর যা সর্বোচ্চ। একজনের মৃত্যু হয়েছে। রাজধানীর স্বাস্থ্য বিভাগের তরফে বলা হয়েছে, কোভিড-১৯ এ পজিটিভিটির হার ০.১৭ শতাংশ হয়েছে। প্রায় ৬ মাস পর করোনা পরিস্থিতি বাড়বাড়ন্তের চেহারা নিয়েছে রাজধানীতে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.