চলছে J&K DDC-র ভোটের গণনা; এগিয়ে গুপকার জোট, কাশ্মীরে ২ আসন পেল BJP

গুরুত্বপূর্ণ খবর হল কাশ্মীর উপত্যকায় খাতা খুলল বিজেপি

Updated By: Dec 22, 2020, 05:27 PM IST
চলছে J&K DDC-র ভোটের গণনা; এগিয়ে গুপকার জোট, কাশ্মীরে ২ আসন পেল BJP

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে চলছে District Development Council (DDC) নির্বাচনের ভোট গণনা। এখনও পর্যন্ত ফলাফলের প্রবণতা অনুয়ায়ী জোর টক্কর চলছে সাত দলের গুপকার জোট ও বিজেপির মধ্যে। মোট ২৮০ আসনের DDC-র ফলাফল ঘোষণা হবে আজ। তবে গুরুত্বপূর্ণ খবর হল কাশ্মীর উপত্যকায় খাতা খুলল বিজেপি।

আরও পড়ুন- মধ্যমগ্রামে প্রকাশ্যে খুন, পরপর গুলিতে ঝাঁঝড়া প্রমোটার

মঙ্গলবার সকাল ন'টায় শুরু হয়েছে ভোট গণনা। তার পর থেকে এখনও পর্যন্ত কাশ্মীর উপত্যকার ১১৩ আসনের প্রবণতা সামনে আসছে। এর মধ্যে গুপকার জোট ৬৭ আসনে এগিয়ে। অন্যদিকে, নির্দল প্রার্থীরা এগিয়ে ২৮ আসনে।

অন্যদিকে, জম্মু ডিভিশনে এগিয়ে BJP। সেখানে তারা এখনও পর্যন্ত ৫৩ আসনে এগিয়ে। কাশ্মীর উপত্যকায় এখনও পর্যন্ত ২ আসনে জয়ী হয়েছে বিজেপি। বান্দিপোরায় জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী এজাজ আহমেদ। 

দক্ষিণ কাশ্মীরের অধিকাংশ আসনেই এগিয়ে গুপকার জোট। সেখানে ৪৯ আসনের মধ্যে এখনও পর্যন্ত ৩৪ আসনে এগিয়ে তারা। এর মধ্যে NC ১৫, PDP ১৪ , CPM ৫ আসনে এগিয়ে। অন্যদিকে, নির্দল প্রার্থীরা এগিয়ে ১০ আসনে, Congress এগিয়ে ৫ আসনে।

আরও পড়ুন-বাংলায় ২০০ আসন না পেলে পদ ছাড়বেন কথা দিন BJP নেতারা! পাল্টা চ্যালেঞ্জ PK-র

উত্তর কাশ্মীরে মিশ্র প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। সেখানে গুপকার জোট এগিয়ে ১৩ আসনে, নির্দল এগিয়ে ১১ আসনে। বিজেপি এগিয়ে মাত্র ২ আসনে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর জম্মু ও কাশ্মীরে District Development Council(DDC) এর ভোটগ্রহণ শুরু হয়। ভোট নেওয়া হয় মোট ৮ দফায়। ভোট গ্রহণ শেষ হয় ১৯ ডিসেম্বর। DDC-র ২৮০ আসনের লড়াইয়ে এবার ভোটের ময়দানে ছিলেন মোট ৪,১৮১ প্রার্থী। এদের মধ্যে ৪৫০ জন মহিলা প্রার্থী।

.