Siddique Kappan: দু'বছর পর মুক্তি, জামিনে ছাড়া পাচ্ছেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান

 হাথরাস কাণ্ডে তখন উত্তাল গোটা দেশ।  অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছিল কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পানকে। 

Updated By: Feb 1, 2023, 11:56 PM IST
Siddique Kappan: দু'বছর পর মুক্তি, জামিনে ছাড়া পাচ্ছেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাথরাস কাণ্ডে তখন উত্তাল গোটা দেশ। অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছিল কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পানকে। দু'বছর পর অবশেষে জেল থেকে ছাড়া পাচ্ছেন তিনি। কবে? আগামিকাল, বৃহস্পতিবার।

মালয়ালম নিউজ পোর্টাল ‘আঝিমুখমে’ কর্মরত ছিলেন সিদ্দিক কাপ্পান। সঙ্গে ইউনিয়ন অফ ওয়ার্কিং জার্নালিস্টস’ তথা KUWJ-র দিল্লি শাখার সম্পাদকের দায়িত্বও সামলাচ্ছিলেন। ২০২০ সালে সেপ্টেম্বরে উত্তরপ্রদেশের হাথরসে দলিত তরুণীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। এমনকী, নির্যাতিতার মৃত্যুর নাকি পরিবারের সম্মতি ছাড়াই দেহ দাহ করে দেয় পুলিস! কেন? প্রতিবাদে গর্জে ওঠে গোটা দেশ।

আরও পড়ুন: Gulmarg Avalanche Incident: গুলমার্গে প্রবল তুষারপাত, মৃত ও আহত একাধিক স্কিয়ার্স

সাংবাদিক সিদ্দিক কাপ্পানকে কেন গ্রেফতার? পুলিসের দাবি, দলিত তরুণীকে গণধর্ষণ ও হত্য়ার পর হাথরসে গিয়ে অশান্তি পাকানোর চেষ্টা করছিলেন তিনি। গ্রেফতারির পর কাপ্পানের বিরুদ্ধে UAPA ধারায় মামলা রুজু করা হয়। এমনকী, বাদ যায়নি আর্থিক তছরুপে মামলাও। তারপর থেকে লখনউ জেলে বন্দি এই সাংবাদিক।  ২০২২ সালে সেপ্টেম্বরে ইউএপিএ (UAPA) মামলায় জামিন পান কাপ্পান। কিন্তু জেল থেকে বেরোতে পারেননি! আর্থিক তছরুপে মামলা তখনও তাঁর বিরুদ্ধে তদন্ত চালাচ্ছিল ইডি। শেষপর্যন্ত ডিসেম্বরে সেই মামলায়ও অভিযুক্তকে জামিন দেয় এলাবাহাবাদ হাইকোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.